কবিরপুর-ঝাউদিয়ার ডাসা বাহিনী চক্রের দুই হোতা রাজিব-বিষু গ্রেফতার 

শৈলকুপা থেকে-

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কয়েকটি এলাকা ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠেছে। উঠতি বয়সী তরুনদের অনেকে চুরি, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, হামলা সহ সব ধরনের অপরাধ কার্যক্রমে জড়িয়ে পড়ছে। বিশেষ করে কবিরপুরের ডালমিল পাড়া, ঝাউদিয়া ও আবাসন এলাকা হয়ে উঠেছে এদের আস্তানা।

শৈলকুপা-হাটফাজিলপুর সড়কের এই ডালমিলপাড়া থেকে মোটরসাইকেল, বাস, ট্রাক সহ অন্যান্য যানবাহনও রেহায় পাচ্ছে না এসব ছিনতাইকারী চক্রের হাত থেকে।

এরই মধ্যে পুলিশ এই চক্রের অন্যতম প্রধান রাজিব শেখ(২৭) ও তার প্রধান সহযোগী বিষু মোল্লা(২৭) কে দস্যুতার সময় ধারালো অস্ত্রশস্ত্র, মোবাইল, নগদটাকা সহ গ্রেফতার করেছে। তাদের বাড়ি শৈলকুপার কবিরপুরের এই ডালমিল পাড়া । রাজিব ঐ এলাকার আমজাদ শেখের ছেলে আর বিষু আব্দুল হামিদ মোল্লার ছেলে।

রাজিব-বিষুর পর পুলিশ এই গ্যাংগ্রুপের আরো অন্তত ১০জন কে খুঁজে ফিরছে। সুদে-কারবারীর সাথে জড়িত এক জনপ্রতিনিধিও রয়েছে এই তালিকায় । জনপ্রতিনিধির আড়ালে তাদের রয়েছে অপরাধ জগতের নানা ঘটনা। ছিনতায়- সন্ত্রাসী কর্মকান্ডের পাশাপাশি কবিরপুর, ঝাউদিয়া, আবাসন সহ কয়েকটি এলাকায় বিভিন্ন নারী সহ ভ্রাম্যমান পতিতা আনা হয়, পাতা হয় ফাঁদ। এসব ফাঁদে সর্বস্ব খুইয়ে অনেকে হচ্ছে সর্বশান্ত। অনেককে জিম্মি করা হয়, রাতের পর রাত রাখা হয় তাদের আস্তানায় ।

খোঁজ নিয়ে জানা গেছে, শৈলকুপা থানার সাবেক এসআই মো: বাতেনের কাছ থেকে এক সময় হ্যান্ডকাফ সহ পালিয়ে যায় গ্যাং গ্রুপের হোতা রাজিব শেখ। এই রাজিব শেখ কে এর আগে থানার এক এসআই মোটরসাইকেল চুরির অভিযোগে আটক করলেও পরে ছেড়ে দেয় । সিটি কলেজ এলাকা থেকে এক পুলিশ সদস্যের মোবাইল ছিনতায় করে, পরে ডিবি পুলিশ তা উদ্ধার করে ভাটই এলাকা থেকে।
কয়েকদিন আগে ডালমিল পাড়া থেকে একটি পিকাপভ্যানে ছিনতায়ের ঘটনা ঘটে, যার সাথে এসব গ্যাংগ্রুপ জড়িত বলে অভিযোগ রয়েছে। কবিরপুরের মাঝিপাড়ায় এক দরিদ্র জেলের মেয়ের বিয়ের আগের রাতে তার বাড়ির ১টি ছাগল চুরি করে চক্রটি। এমন কি নিজের সৎ মায়ের কাছ থেকে গরু চুরি করে বিক্রি করে দেয়।

শৈলকুপার হাসপাতাল মোড়, এমপি মার্কেটের বাসস্ট্যান্ড মোড় সহ কয়েকটি স্থানে গ্যাংগ্রুপের সদস্যরা সব সময় সক্রিয় থাকে। আর সুযোগ বুঝে চুরি, ছিনতায়, ডাকাতি, হামলা সহ নানা অপরাধ চালায় ।

সর্বশেষ গত ১০ আগষ্ট ভোর ৫টার দিকে কবিরপুর তির রাস্তার মোড় পেরিয়ে একটি ক্লিনিকের সামনে রিপন মন্ডল নামে এক ঠিকাদারের মোটরসাইকেলের গতি রোধ করে। চাপাতি, ডাসা সহ ধারালো অস্ত্র ধরে তার মোবাইল, নগদটাকা ছিনিয়ে নেয় রাজিব শেখ বিষু মোল্লা সহ গ্যাং গ্রুপের বাহিনী। তারা মোটর সাইকেলও ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। সে চাবি ছুড়ে ফেলে দিলে চাবি না পেয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় অজ্ঞাত আসামী করে থানায় মামলা দায়ের করে রিপন মন্ডল । যার মামলা নং নং-১১/১৫৫। পরে পুলিশ অভিযান চালিয়ে গ্যাং চক্রের হোতা রাজিব শেখ ও বিষু কে গ্রেফতার করতে সক্ষম হয় । তাদের কাছ থেকে চাপাতি, ডাসা, হাতুড়ি, মোবাইল সহ নানা অস্ত্র-শস্ত্র উদ্ধার করে।

সন্ত্রাসীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকার করেছে দস্যুতার কথা, মোটরসাইকেল সহ ছিনতায়ের কথা। এই মামলার তদন্ত করছে থানার এসআই সাইফুল ইসলাম। তিনি জানিয়েছেন, গ্রেফতারকৃতরা আদালতে তাদের অপরাধ ও দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে। রাজিব-বিষুর বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

শৈলকুপা থানার সেকেন্ড অফিসার এসআই আমিরুজ্জামান, এসআই রেজাউল ইসলাম, এসআই সাইফুল ইসলাম সহ বেশ কয়েকজন চৌকষ পুলিশ অফিসার শৈলকুপার অপরাধপ্রবণ এসব এলাকায় বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে আসছে ।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানিয়েছেন, অপরাধ করে কেউ পার পাবে না, যে কোন সময় তাকে আইনের আওতায় আসতেই হবে। তিনি বলেন কবিরপুর সহ ঐ অঞ্চলে অভিযান অব্যহত থাকবে ।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top