কর্চাডাঙ্গা আঙ্গিনা মহা-শ্বশানে সরকারের বরাদ্দকৃত ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা যৌথ দুই জেলার অন্তর্ভুক্ত ১৪টি গ্রামের শনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় প্রতিষ্ঠান কর্চাডাঙ্গা আঙ্গিনা মন্দির ও মহা-শ্বশান। গত ২০১৯ সালের পহেলা অক্টোবর মন্দিরটির সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে চাহিদা অনুযায়ী ১০ লক্ষ টাকা বরাদ্দ দেয় ধর্ম মন্ত্রণালয়। কিন্তু সভাপতির অনুপস্থিততে সই জাল করে ও ভুয়া রেজুলেশনের মাধ্যমে মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ১০ লক্ষ টাকা উত্তোলন করে, কাজের নামে নয়ছয় করে বাকি টাকা আত্মসাৎ করেছেন কর্চাডাঙ্গা আঙ্গিনা মহা-শ্বশানের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি শ্রী বিন্দা ভৌমিক। মঙ্গলবার (৯ এপ্রিল) ঝিনাইদহ জেলা প্রেস ইউনিটির সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে লিখিত বক্তব্যে একথা বলেন, প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি স্বপন বিশ্বাস। তিনি বলেন, সড়ক দূর্ঘটনায় অসুস্থ হয়ে ভারতে চিকিৎসা করতে যাওয়ার সুযোগে ভুয়া রেজুলেশনের মাধ্যমে এই অর্থ উত্তোলন করা হয়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটির সভাপতি থাকাকালীন সময়ে ১৪ গ্রামের সনাতন ধর্মাবলম্বীদের কাছ থেকে চাঁদা আদায় করে মন্দিরের ঘর নির্মাণের কাজ শুরু করেন তিনি। এসময় আঙ্গিনা ঘর নির্মাণের লক্ষ্যে ৯ টি আরসিসি পিলার ও গ্রেডবীম সহ ৯ ফুট ৪ ইঞ্চি কাজ সম্পন্ন করা হয়। এছাড়াও ১৪ গ্রামের সনাতন ধর্মাবলম্বীদের নিকট থেকে ছাদ ঢালায় ও সার্বিক উন্নয়নের জন্য নগদ অর্থ উত্তোলন করা হয় আরও ৬৫ হাজার টাকা। তিনি ভারতে চিকিৎসা করতে যাওয়ার সময় এই ৬৫ হাজার টাকা গচ্ছিত রাখেন, বর্তমান সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক শ্রী বিন্দা ভৌমিকের নিকট।

কিন্তু বিদ্যা ভৌমিক সরকারের বরাদ্দের আগে জনগণের টাকায় তৈরী করা ৯ টি পিলার ও নগদ ৬৫ হাজার টাকার কথা অস্বীকার করে বলছেন যে, সরকারের দেওয়া বরাদ্দকৃত অর্থ দিয়েই পুরা কাজ করানো হয়েছে। এছাড়াও কমিটির পরামর্শ ছাড়াই নদী খনন করা মাটির স্তুপ একক ভাবে বিক্রি করারও অভিযোগ তোলেন বর্তমান সভাপতি এই বিদ্যা ভৌমিকের বিরুদ্ধে। সাবেক এই সভাপতি স্বপন বিশ্বাস অভিযোগ করে বলেন, প্রতিষ্ঠানটিতে বিদ্যা ভৌমিক অসমাপ্ত যে কাজ করেছেন, সেটা সর্বসাকুল্যে ৩ লক্ষ টাকার মত হবে। কিন্তু ধর্ম মন্ত্রণালয়ের বরাদ্দের ১০ লক্ষ টাকার বাকি টাকা তিনি কোথায় খরচ করলেন।

বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে সাংবাদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি আকর্ষণ করতেই এ সংবাদ সম্মেলন করেন বলে তিনি লিখিত বক্তব্যে জানান।

সংবাদ সম্মেলনে ঝিনাইদহ প্রেস ইউনিটির সভাপতি সাহিদুল এনাম পল্লব সহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top