ঝিনাইদহে ডিজিটাল উদ্ভাবনী মেলা ৯ নভেম্বর

সবুজ মিয়া, ঝিনাইদহ প্রতিনিধি-

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে আজ ৯ নভেম্বর ঝিনাইদহ শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (৮নভেম্বর) বিকালে ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার এস এম শাহীন এক লিখিত বক্তব্যে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, মেলায় দিনব্যাপী উদ্ধাবনী উদ্যোগ,স্টার্টআপ,ডিজিটাল সেবা,হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ে ৪ টি প্যাভিলিয়ন থাকবে। এ সব প্যাভিলিয়ন থেকে সরাসরি ভূমি সেবা,কৃষি বিষয়ক সেবা,ব্যাংকিং সেবা, স্টার্টআপ ধারনা, ফ্রিল্যান্সিংসহ বিভিন্ন ধরনের অনলাইন ভিত্তিক সেবা প্রদান করা হবে। প্রেসবিফিং এ বলা হয় মেলায় ২৮ টি স্টল থাকবে এবং সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উপজেলা চেয়ারম্যান এড. আব্দুর রশিদ। এছাড়া মেলায় মাধ্যমিক.উচ্চমাধ্যমিক এবং উন্মুক্ত এই তিন বিভাগের প্রতিযোগিদের মধ্যে পুরস্কার প্রদান করা হবে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top