ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহ আন্তর্জাতিক নারী দিবস-২৩ পালিত হয়েছে। ঝিনাইদহ জেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় মহিলা সংস্থা ও মহিলা বিষয়ক অধিদপ্তর ঝিনাইদহ জেলা শাখার সহযোগিতায় দিবসটি উদযাপন করা হয়। এ উপলক্ষে বুধবার সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের মূল সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসক মনিরা বেগমের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জনাব খালেদা খানম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদি হিজল। এছাড়াও জেলা তথ্য অফিস, বিভিন্ন সামাজিক সংগঠনের নারী নেতৃবৃন্দ, নারী উদ্যোগতাসহ গনমাধ্যম কর্মীবৃন্দু সেখানে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,স্মাট বাংলাদেশ গড়তে হলে নারীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নারীদের কার্যকর অংশগ্রহন ছাড়া জেন্ডার সমতা ও সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। তাই নারীদের সহিংসতা ও নির্যাতন থেকে নারীর সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে সচেতনতা বৃদ্ধিসহ বহুমুখি উদ্যোগ গ্রহন করতে হবে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top