ঝিনাইদহে মেডিকেল কলেজ ও রেললাইন স্থাপনের দাবীতে মানব বন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে রেল লাইন এবং মেডিকেল কলেজ স্থাপনের দাবীতে নাগরিক সমাজের এক মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে। শনিবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজন করে মেডিকেল কলেজ ও রেললাইন বাস্তবায়ন কমিটি। এতে ব্যানার ফেস্টুন নিয়ে নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

ভাষা সৈনিক নন্দদুলাল সাহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ এন এম শাহ জালাল, সাবেক অধ্যক্ষ, মানবাধিকার নেতা ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি আমিনুর রহমান টুকু, বিশিষ্ট ব্যবসায়ী এবং চেম্বার অব কমার্সের সাবেক সহ সভাপতি নাসিম উদ্দিন, বে-সরকারী সংস্থা উই এর নির্বাহী পরিচালক শরিফা খাতুন, সাংবাদিক আলাউদ্দীন আজাদ, কামরুজ্জামান পিন্টু, শামিমুল ইসলাম শামীম, ঝিনাইদহ পৌর সভার প্যানেল মেয়র ফারহানা রেজা আঞ্জু এবং ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ কবীর। বক্তাগণ বলেন, ঝিনাইদহের কুড়ি লক্ষ মানুষ স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ সহ নানা ভাবে বঞ্চিত। দক্ষিণাঞ্চলের প্রবেশদার খ্যাত এই জেলা ক্রমেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। উন্নয়ন বঞ্চিত এই জেলায় অবিলম্বে একটি মেডিকেল কলেজ স্থাপন এবং সারা দেশের সাথে রেল যোগাযোগের জন্য রেল লাইন স্থাপন দরকার।

বক্তারা আরও বলেন, পার্শবর্তী জেলা কুষ্টিয়া, যশোর, মাগুরা ও চুয়াডাঙ্গায় রেল লাইন থাকলেও ঝিনাইদহ জেলা শহরের সাথে রেলের সংযোগ নেই। যে কারণে কৃষিপণ্যসহ ব্যবসায়ীক নানা পণ্য দেশের বিভিন্ন স্থানে পাঠাতে বাড়তি খরচ হয়। তাই দ্রুত জেলা শহরের সাথে রেল সংযোগ দরকার। এছাড়াও জেলায় মেডিকেল কলেজ না থাকায় এখানকার রোগীদের চিকিৎসা না দিয়ে ফরিদপুর, যশোর ও ঢাকায় রেফার্ড করা হয়। তাই এখানে অবিলম্বে মেডিকেল কলেজ স্থাপন করতে হবে।

বক্তাগন এই আন্দোলনে জেলার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সকলনেতা কর্মীকে অংশ গ্রহনের আহব্বান জানান।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top