ঝিনাইদহে সিআর মামলায় এইড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী “পলাশ” কারাগারে

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে সিআর মামলার আসামি এইড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী তারিকুল ইসলাম ওরফে পলাশ এবং একই প্রতিষ্ঠানের সহকারী পরিচালক বাহাদুজ্জামানকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার ৩ এপ্রিল ঝিনাইদহ বিজ্ঞ আদালতের এক রায়ে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরনীতে জানা গেছে, গত ২০০৩ সাল থেকে মিতা আফরোজ নামে এক নারী ঐ প্রতিষ্ঠানে অফিস এ্যটেন্ডেন্স হিসেবে কর্মরত ছিলেন। ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি পারিবারিক সমস্যা জনিত কারণে তিনি চাকরি হতে অব্যহতি চাইলে, পরেরদিন ১১ ফেব্রুয়ারি তাকে অফিস থেকে অব্যহতি প্রদান করা হয়। মিতা আফরোজ জেলা শহরের বেপারি পাড়ার আসাদ উদ্দিনের মেয়ে।

এদিকে মিতা আফরোজের দাবি, তিনি সংস্থাটিতে চাকরি করাকালীন সময়ে, সংস্থার নিয়ম অনুযায়ী পিএফ ফান্ড, গ্রাচুইটি ফান্ড ও গ্রুপ বিমায় ২০০৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৪ লক্ষ ৮৩ হাজার ২ শত ১০ টাকা জমা হয়। এই সঞ্চিত টাকা চাকরি হতে অব্যহতি নেওয়ার ৩ মাসের মধ্যে দেবে বলে অফিস থেকে যানানো হয়। কিন্তু নির্ধারিত সময়ে টাকা না দেওয়ায় ২০২২ সালের ২৫ মে সঞ্চিত টাকা চেয়ে একটি লিখিত আবেদন করেন। একপর্যায় টাকা চাইতে গেলে, ঘাড়ে ধাক্কা দিয়ে খুন জখমের ভয় দেখিয়ে অফিস থেকে বের করে দিলে, গত ২০২২ সালের ২৬ অক্টোবর ভুক্তভোগী মিতা আফরোজ এ সংক্রান্ত অভিযোগে ৩ জনকে অভিযুক্ত করে ঝিনাইদহ বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন।

এদিকে মামলাটি আমলে নেওয়ার পর ঝিনাইদহ সমাজ সেবা অধিদপ্তরকে তদন্তের ভার দিয়ে, গত ১১ ডিসেম্বর তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দেওয়া হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার মামলার প্রধান আসামি তারিকুল ইসলাম পলাশ ও ২ নং আসামি রাহাদুজ্জামানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এ মামলার ৩ নং আসামি এইড ফাউন্ডেশনের সিনিয়র এডমিন অফিসার, তারিকুল ইসলাম ওরফে তারিককে দোষী সাব্যস্ত করতে না পারায় তাকে স্থায়ী জামিন দেয়া হয়েছে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top