ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থীর মনোনয়ন পত্র জমা

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে মনোনয়ন পত্র জমা দিয়েছেন চেয়ারম্যান ও সদস্য পদের প্রার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে মনোনয়নপত্র জমা নেওয়া হয় বিকাল ৩ টা পর্যন্ত।

নির্বাচনে এবার চেয়ারম্যান পদে চার প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েছে। এর মধ্যে আওয়ামী লীগ মনোনিত কনক কান্তি দাস, স্বতন্ত্র প্রার্থী হিসেবে হারুন-অর-রশিদ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন ও ধর্ম বিষয়ক সম্পাদক আনিছুর রহমান খোকা মনোনয়ন পত্র জমা দেন। এছাড়াও সাধারণ ওয়ার্ডে ২৫জন ও সংরক্ষিত ওয়ার্ডে ১৩জন প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েছে।

এদিকে দুপুর সাড়ে ১২ টার দিকে নৌকা প্রতিকের প্রার্থী শহরের প্রেরনা একাত্তর চত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শেষে মনোনয়ন পত্র জমা দেন দুপুর ১টার দিকে।

নির্বাচনে জেলা প্রশাসক মনিরা বেগম রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুস সালেক সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

জেলা প্রশাসক মনিরা বেগম ও নির্বাচন কর্মকর্তা আব্দুস ছালেক জানান, ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা তাদের মনোনয়পত্র জমা দিয়েছেন। নির্বাচনে এ মাসের ১৮ তারিখে যাচাই বাছাই ও ২৫ তারিখে মনোনয়ন প্রত্যাহারের দিন রয়েছে। ১৭ অক্টোবর ভোটে জেলার ৬টি উপজেলাতে ৯৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এবারের নৌকা প্রতীকের নমিনেশন প্রাপ্ত বাবু কনক কান্তি দাস তিনিই সাবেক ঝিনাইদহ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এরপর নির্বাচন কালীন সময়সিমা শেষ হলে প্রশাসকের দায়িত্বও তার কাঁধে পড়ে। তৃনমুল পর্যায়ে তার সুনাম না থাকলেও রাজনৈতিক অঙ্গনে সমালোচনা নেই।

মনোনয়ন জমা দেওয়া কালীন তিনি সাংবাদিকদের জানান, দলীয় ভাবে নৌকা প্রতিক দেওয়ায় প্রথমে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায় সেই সাথে ধন্যবাদ জানাই জেলা আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের। তিনি বলেন, নির্বাচনে বিজয়ী হতে পারলে আগের তুলনায় মানুষের কল্যানে আরও বেশি কাজ করতে পারবো বলে আশা করি।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top