ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে নারিকেল গাছের বিজয়

সবুজ মিয়া,ঝিনাইদহ প্রতিনিধি-

সকল বাঁধর অবসান ঘটিয়ে দির্ঘ ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণের মধ্য দিয়ে নৌকাকে হারিয়ে বিপুল ভোটে নারিকেল গাছ প্রতিকের সতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহীদি হিজলের বিজয় হয়। রোববার সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৭টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ শুরু হয়। কোনো ধরনের বিরতি ছাড়াই এ ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এদিকে বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের স্বতস্ফূর্ত উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। এবারের নির্বাচনে মোট ৪ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছে। স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল নারিকেল গাছ প্রতীক নিয়ে ২৫৭৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র পদে বিজয়ী হয়েছেন এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীক নিয়ে আব্দুল খালেক পেয়েছেন ১৮৫৩৯ ভোট।

এছাড়াও সতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মাসুম মোবাইল ফোন প্রতিক নিয়ে পেয়েছেন ৩৬৬২ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলন থেকে মাওলানা সিরাজুল ইসলাম হাতপাখা প্রতিক নিয়ে পেয়েছেন ৯৩৮ ভোট। ভোট গ্রহণ শেষে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস ছালেক রোববার রাতে এ ফলাফল ঘোষণা দেন।

নির্বাচনে সাধরণ কাউন্সিলর পদে ৬৪ জন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা শুরুতে আরও জানান, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে ১৮ জন নির্বাহী ও ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়। এছাড়াও ৩’শ ৫৫ জন পুলিশ ও ৮’শ ১ জন আনসার নিয়োজিত ছিলো।

ঝিনাইদহ পৌরসভায় মোট ভোটার ৮২ হাজার ৬৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৪৪৬ জন ও নারী ভোটার ছিলো ৪২ হাজার ২৪৯ জন।

উল্লেখ্য, প্রায় সাড়ে ১১ বছর পর চলতি বছরের গত ১৫ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এক স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার অভিযোগে নৌকা প্রার্থীর প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। দীর্ঘ আইনী জটিলতা কাটিয়ে শেষে উচ্চ আদালত দ্রুত নির্বাচন করার নির্দেশ দিলে নির্বাচন কমিশন ১১ সেপ্টম্বর ভোট গ্রহনের দিন ধার্য্য করে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top