দীর্ঘ ১৭ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলোনা রোকেয়ার

দীর্ঘ ১৭ বছর পালিয়ে থাকার পর রোকেয়া বেগম (৫৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাতে
যশোরের বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রোকেয়া বেগম জেলার কালিগঞ্জ উপজেলার বেজপাড়া (আড়াপাড়া) এলাকার বাসিন্দা।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঝিনাইদহ র‌্যাব-৬ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, রোকেয়া বেগম একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং পেশাদার মাদক ব্যবসায়ী। বিগত ২০০৬ সালের ২ জুন বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ঝিনাইদহের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে জেলার কালীগঞ্জ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মাদক মামলা রুজু হয়। ঐ মামলায় গ্রেফতারের পর দুই মাস জেল হাজতে থাকার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে। পরবর্তীতে নিয়মিত বিজ্ঞ আদালতে হাজিরা না দিয়ে বিভিন্ন এলাকায় আত্মগোপনে থাকে।

অন্যদিকে মামলার তদন্ত কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে ঘটনার সাথে সম্পৃক্ততার প্রমাণ পেয়ে বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।

গ্রেফতারী পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে রোকেয়া বেগমকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬, গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

শুক্রবার ১ সেপ্টেম্বর দিবাগত রাতে যশোর জেলার বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে কুখ্যাত এই মাদক কারবারি- রোকেয়া বেগমকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-৬।

পরে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে কালীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করতে ক্লিক করুন

YOUR COMMENT