প্রবাসীদের জন্য আলাদা বিমান ভাড়া নির্ধারণের দাবী বায়রার

প্রবাসীদের জন্য আলাদা বিমান ভাড়া নির্ধারণের দাবী বায়রারঃ
প্রবাসীদের জন্য বিমান ভাড়ায় আলাদা লেবার ফেয়ার নির্ধারণের দাবী জানিয়েছে জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রা। বিমান ভাড়া নির্ধারণে তারা একটি কমিটি গঠন করবে। টিকিটের দাম যাতে না বাড়ে সেজন্য তারা বিষয়টি শক্তভাবে ধরতে চায়। রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বনানী এলাকার একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে একথা জানান প্যানেলের প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা মোহা. নূর আলী। এসময় তিনি নির্বাচনি ইশতেহার অনুযায়ী শ্রমবাজার সিন্ডিকেটমুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এছাড়া ভবিষ্যতে নানারকম কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বায়রার ভাবমূর্তি উজ্জ্বল করার কথা জানান তিনি।
প্রবাসীদের সেবায় বিদেশে বাংলাদেশ দূতাবাসের পাশাপাশি কাজ করবে বায়রা। একইসাথে প্রতিটি উপজেলা থেকে বিনা খরচে কিছু কর্মীকে বিদেশ যাওয়ার সুযোগ তৈরি করে দিবেন বলেও জানান বায়রার এই নেতা। এছাড়াও মিডিয়া উইং খোলার পাশাপাশি তারা একটি পেপারের সঙ্গে অংশীদারিত্বে থেকে জনশক্তি রপ্তানি সংক্রান্ত তথ্য তুলে ধরতে চান। গণমাধ্যমে জনশক্তি নিয়ে কাজ করা সংবাদ কর্মীদের পুরস্কৃত করতেও চান বলেও জানান তিনি।
একই অনুষ্ঠানে নব নির্বাচিত বায়রার সভাপতি আবুল বাশার বলেন, শুধু মালয়েশিয়া নয়, লিবিয়া, সৌদি, কাতার ও কুয়েত কোনো দেশেই কর্মী পাঠাতে সিন্ডিকেট হতে দেওয়া হবে না। তিনি আরো বলেন, যারা বিদেশ যাচ্ছেন তারা অসহায় ও গরিব। লোকজন দুইভাবে বিদেশে যাচ্ছেন। যারা রাজনৈতিক পরিচয়ে যাচ্ছে তারা সেখানে গিয়ে কাজ না করে আন্দোলন করে। ফলে আমরা বিপাকে পড়ি।
সিন্ডিকেট প্রথা বাতিল করে সবার জন্য ব্যবসার পরিবেশ সৃষ্টি করা হবে বলে আশ্বস্ত করেছেন বায়রা সম্মিলিত ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক ও ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলী। ২০২২-২৪-এ নতুন নেতৃত্বে আসছেন সরকার রিক্রুটিং এজেন্সি লিমিটেডের চেয়ারম্যান ও বায়রা সম্মিলিত ঐক্য পরিষদের প্যানেল প্রধান আবুল বাশার এবং সাদিয়া ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী সাবেক মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।
এদিকে, আজ (৫-সেপ্টেম্বর) সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বায়রা’র নবনির্বাচিত কমিটির সদস্যরা। এ সময় নবনির্বাচিত সভাপতি মো. আবুল বাশার ও মহাসচিব শামিম আহমেদ চৌধুরী নোমান, আলী হায়দার চৌধুরীসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
শ্রমবাজার নিয়ে বায়রার নেতারা মন্ত্রীর সঙ্গে বিশদ আলোচনা করেন। ভবিষ্যতের কর্মপরিকল্পনা নিয়ে মন্ত্রীকে অবহিত করে মন্ত্রণালয়ের সহযোগিতা চান। এ সময় মন্ত্রী ইমরান আহমদ বায়রার নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ করে সব রকম সহযোগিতার আশ্বাস দেন।
শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top