বাংলাদেশ-ভারতের অটুট বন্ধনে লোক সংস্কৃতি উৎসব সম্পন্ন

ঝিনাইদহ প্রতিনিধি-

সত্য যেথা সমাদৃত বাংলাদেশ-ভারতের অটুট বন্ধনে লোক সংস্কৃতি উৎসব ২০২২ সম্পন্ন হয়েছে ঝিনাইদহে। গনগঙ্গা লিটল ম্যাগাজিন পএিকা পরিষদের আয়োজনে এবং ঝিনাইদহ জেলা প্রশাসন ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু’র পৃষ্টপোষকতায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ লোক সংস্কৃতি উৎসব অনুষ্ঠিত হয়।
লোক সংস্কৃতি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী,প্রধান আলোচক ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র জননেতা আলহাজ্ব সাইদুল করিম মিন্টু।
জেলা প্রশাসক মনিরা বেগমের সভাপতিত্বে সংস্কৃতি উৎসবে বিশেষ আলোচক ও অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক ও সরকারি কৌশুলি জি.পি অ্যাড. বিকাশ কুমার ঘোষ, ভারতের পশ্চিমবঙ্গ পুরুলিয়ার শিক্ষক, সাহিত্যেক ও গবেষক ডঃ দয়াময় রায়, ঝিনাইদহ সরকারি কেশব চন্দ্র কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর মনোজ কান্তি মন্ডল ।ধন্যবাদ জ্ঞাপন করে আলোচনায় অংশগ্রহন করেন,গনগঙ্গা লিটল ম্যাগাজিনের সম্পাদক দিলীপ ঘোষ এবং অনুষ্ঠাটি সঞ্চালনায় ছিলেন গরিব কবি গুলজার হোসেন ।
লোক সংস্কৃতি উৎসব অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে এপার বাংলা ওপার বাংলা অভুতপূর্ব অবদান এক আত্তার সেতু বন্ধন সম্পূর্ণ নতুন দের সামনে থেকে বলার সাহস ভালোবাসা নিরন্তর পথচলার বিকশিত আলোই ভারতীয় অতিথি বৃন্দদের সাথে নিয়ে গান কবিতা নৃত্য সবান্ধবে উপভোগ করেন এ জেলার মানুষ।জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রাতে হাজারো লোকের সমাগম আর প্রাণের উন্মাদনায় বর্ণিল হয়ে ওঠে লোক সংস্কৃতি উৎসব অনুষ্ঠান। ঐতিহ্যবাহী লোকগানের সুরে মাতোয়ারা হয়ে ওঠেন উপস্থিত দর্শকরা। গানের সঙ্গে চলতে থাকে গণ ধামাইল।
আলোচকবৃন্দ বলেন,বাংলার লোক সংস্কৃতির ভান্ডার বহু বিস্তত। না চিনলে চিরকাল তা অব্যবহৃতই হয়ে থাকবে। লোক সংস্কৃতির উপদানগুলি শুধু মাত্র লিখিত ও পাঠ্য নয়। আসলে আমাদের প্রাত্যহীক জীবন চারণই সংস্কৃতি।সবশেষে আমন্ত্রিত দলের হাতে উৎসব স্মারক তুলে দেন আমন্ত্রীত অথিতিবৃন্দ।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top