সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহঃ

দৈনিক বাংলা ৭১’র স্টাফ রিপোর্টার ও দীপ্ত টেলিভিশনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২৪ জানুয়ারী) বিকেলে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমএ কবির, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহমুদ হাসান টিপু, সাংবাদিক দেলোয়ার কবীর, কেএম সালেহ, রুহুল আমিন, অরিত্র কুন্ডু, শামীমুল ইসলাম শামীম, শাহানুর আলম, মাসুদ জুয়েল, নিরব আহমেদ, হৃদয় আহমেদ পিকুল, নাগরিক সমাজের প্রতিনিধি অধ্যক্ষ হাফিজ ফারুক, জাতীয় মানবাধিকার নাট্য পরিষদ জেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ রুবেল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, একজন সাংবাদিক নিখোঁজের সাত ঘন্টা পর পুলিশ ককটেল সাদৃশ্য বস্তুু দিয়ে আটক দেখিয়েছে। এটা কিভাবে সম্ভব? সকালে বাড়ি থেকে একজন সাংবাদিক একটি ৫ টাকা মুল্যের কলম, কাগজ ও ক্যামেরা নিয়ে সংবাদের খোঁজে বের হয়েছিলেন। পরবর্তীতে মধ্য রাতে পুলিশ নাটক সাজিয়ে ককটেল সাদৃশ্য বস্তু দিয়ে গ্রেফতার দেখায়।

বক্তাগন বলেন, সাংবাদিক রঘুনাথের অপরাধ ছিল সাতক্ষীরার ভূমিদস্যুদের বিপক্ষে সংবাদ প্রকাশ করা। এভাবেই যদি পুলিশ প্রশাসন দুর্বৃত্তদের সাথে সমন্বয় করে সাংবাদিকদের দমন করতে চাই তাহলে এটা হবে ডিজিটাল বাংলাদেশের জন্য চরম ক্ষতির কারণ।

বক্তাগন অনতিবিলম্বে রঘুনাথের নিঃশর্ত মুক্তি দিয়ে দোষী পুলিশ কর্মকর্তাদের শাস্তির দাবী জানিয়ে বলেন, বাক ব্যাক্তি ও লেখার স্বাধীনতা না থাকলে সমাজ ও রাষ্ট্র দুর্বৃত্তায়নের দখলে চলে যাবে। দেশের সাংবাদিক সমাজ তা হতে দেবে না।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top