হরিণাকুণ্ডুতে ফসলী জমিতে মাটিকাটার দায়ে কারাদণ্ড

হরিণাকুণ্ডু( ঝিনাইদহ) থেকে রাব্বুল হুসাইন

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ফসলী জমিতে মাটি কাটার দায়ে এক জনের ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুস্মিতা সাহা। কারাদণ্ড প্রাপ্ত আলমগীর হোসেন উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নের পৈলানপূর গ্রামের আনোয়ার মন্ডলের ছেলে।

নির্বাহী অফিসারের কার্যালয় সুত্র জানায়, শনিবার বেলা সাড়ে এগারোটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পৈলানপূর গ্রামে অভিজান পরিচালনা করেন, এসময় আলমগীর হোসেনের বাড়ির পার্শে ফসলী জমিতে খনন করে মাটি অপসারণ করা অবস্থায় তাকে আটক করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ম(০১) ধারায় আলমগীর হোসেন কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ঘটনাস্থলে উপস্থিত গ্রাম-বাসিদের ফসলি জমিতে মাটি কাটার কারণে জমির উর্বরতা হারানোসহ জমির শ্রেণী পরিবর্তন হওয়ার কথা জানানোর পাশাপাশি জমিতে মাটি না কাটার নির্দেশনা দেন তিনি।

এসময় নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সাথে ছিলেন, তার অফিস সহকারী আসাদুল ইসলাম। ভ্রাম্যমান আদালতটির পরিচালোনা কাজে হরিণাকুণ্ডু থানার এসআই মহাসিনের নেতৃত্বে পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top