হরিনাকুন্ডুতে কৃষকের লাউ গাছের সাথে শত্রুতা!

হরিনাকুন্ডু (ঝিনাইদহ) থেকে-

ঝিনাইদহের হরিনাকুন্ডুতে এক দরিদ্র কৃষকের আঠারো শতক জমির লাউ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার ভুক্তভোগী কৃষক আলমগীর হোসেন জানান, প্রতিদিন এই ১৮ শতক জমি থেকে প্রায় ১৫’শ টাকার লাউ বিক্রয় করতেন তিনি। তাতে লাউ বিক্রি করে মাসে প্রায় ৪৫ থেকে ৫০ হাজার টাকার মত আয় হতো। গাছ গুলো কেটে দেওয়ায় আর্থিক ভাবে ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি কৃষক আলমগীরের।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর গ্রামে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত কৃষক আলমগীর হোসেন আরোও বলেন, আমি একজন অতি দরিদ্র মানুষ অন্যের জমি জমা লীজ বর্গা নিয়ে লাউ ও পেপে চাষ করে পরিবারের আর্থিক চাহিদা মেটায়। শুক্রবার সকালে ক্ষেতে লাউ কাটতে গিয়ে দেখি সবগুলো লাউয়ের পাতা নুইয়ে পড়ছে। কারণ খুঁজতে গিয়ে দেখি সবগুলো গাছের গোড়া কাটা। রাতের আঁধারে কে বা কারা শত্রুতা করে আমার গাছগুলো কেটে দিয়েছে। আমি ক্ষেত-খামার করে ছেলে মেয়ের লেখাপড়া ও সংসার চালাই। এখন আমি কিভাবে সংসার চালাব, এ নিয়ে চরম দুশ্চিন্তায় আছি।

পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের বিষয়টি জানালে এদৃশ্য দেখার জন্য ক্ষেতে অনেকেই আসেন এবং এ ঘটনার জন্য তীব্র ক্ষোভ ও নিন্দা জানান। ঘটনার তদন্ত পূর্বক দুর্বৃত্তদের চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার জন্য ভুক্তভোগী কৃষক সহ এলাকাবাসী স্থানীয় পুলিশ ক্যাম্পে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় ভবানীপুর পুলিশ জানান, রামনগরের মৃত নূর আলী মণ্ডলের ছেলে আলমংগীর হোসেন একটি অভিযোগ দাখিল করেছেন। আমরা ঘটনাস্থল পরিদর্শনও করেছি। বিষয়টি তদন্তপূর্বক দোষীদের দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রেখেছি।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top