একের পর এক সাংবাদিক তাজুর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার! ফুঁসছেন হরিণাকুন্ডুবাসী

অনলাইন ডেস্ক-

ঝিনাইদহের হরিণাকুন্ডুর সিনিয়র সাংবাদিক দৈনিক সমকাল প্রতিনিধি এম সাইফুজ্জামান তাজু বিরুদ্ধে মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন অপপ্রচারে ক্ষুদ্ধ হয়েছেন হরিণাকুন্ডুর ব্যবসায়ী, মিডিয়াকর্মী, সুশীল সমাজ ও সচেতন মানুষ।

তাদের দাবি, ইদানিং একশ্রেণির অপরাধী তাদের অপরাধকর্মকে আড়াল করতে সাংবাদিকতা পেশাকে ঢাল হিসেবে ব্যবহার করছে। এই চক্রটি সাংবাদিকতা পেশাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে সন্ত্রাসী কর্মকান্ড, চাঁদাবাজী, মাদকের কারবারসহ নানা অপরাধর্মলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এসব অপকর্মের প্রতিবাদ করায় তারা উপজেলার সিনিয়র সাংবাদিকদের নামে নানারকম মিথ্যা প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে।

হরিণাকুন্ডুর একজন কলেজ শিক্ষক বলেন, ইদানিংকালে একটি শ্রেণি সাংবাদিকতার আড়ালে নানা অপরাধে জড়িয়ে পড়েছে। তাদের স্বার্থে তারা সিনিয়র প্রকৃত সাংবাদিকদের সরিয়ে দিতে এবং তাদের মানহানি করতে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এই শিক্ষক আরও বলেন, সাংবাদিক সাইফুজ্জামান তাজু দীর্ঘদিন ধরে সমাজের অবহেলিত মানুষের কথা তুলে ধরছেন।

তার লেখনির মাধ্যমে যেমন এসব মানুষ উপকৃত হচ্ছে তেমনি হরিণাকুন্ডুর পরিচিতিও বিশ্ব দরবারে ফুঁটে উঠছে। তিনি সাংবাদিক তাজুর বিরুদ্ধে এই অপপ্রচারের নিন্দা জানান। নাম প্রকাশ না করার শর্তে একজন ব্যবসায়ী বলেন, শুনেছি আমার নাম দিয়ে সাংবাদিক তাজুর বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। অখচ আমি এর কিছুই জানি না।

আমার সাথে সাংবাদিক তাজুর কোনো ব্যবসায়িক লেনদেন নেই। আমার নামে সম্পূর্ণ মিথ্যা অভিযোগ করানো হয়েছে। আব্দুল্লাহ নামে উপজেলা মোড়ের পোল্ট্রি ব্যবসায়ী বলেন, কে বা কারা আমার নাম লিখে ইউএনওর কাছে অভিযোগ দিয়েছে আমি তার কিছুই জানি না। সাংবাদিক তাজু খুব ভালো ছেলে। তার সাথে আমার কোনো ব্যাবসায়িক লেনদেন নেই।

একই কথা বলেন অন্য ব্যবসায়ীরা। তাদের দাবি, একটি সন্ত্রাসীচক্র হরিণাকুন্ডুর পরিবেশকে নষ্ট করতে কাজ করছে। তারা নানাভাবে মানুষের সম্মানহানি করছে ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছে।

৬নং ফলসী ইউপি চেয়ারম্যান অ্যাড, বজলুর রহমানসহ কয়েকজন ইউপি চেয়ারম্যান জানান, শুনেছি আমাদের নাম করে কে বা কারা সাংবাদিক তাজুর নামে মিথ্যা অভিযোগ করেছে। প্রকৃতপক্ষে আমরা এর কিছুই জানি না। সাংবাদিক তাজু একজন প্রকৃত সাংবাদিক হিসেবে সমাজের নানা অনিয়ম ও সমস্যা তুলে ধরেন। আমাদের কাছে তিনি কখনও কোনো চাঁদা বা অনুদান দাবি করেননি বা নেননি।

সাংবাদিক এম সাইফুজ্জামান তাজু বলেন, আমি দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশার সাথে জড়িত। জীবনে কখনো কোনো চাঁদাবাজী বা অনিয়মের সাথে জড়িত ছিলাম না। আমার সাংবাকিতা জীবনের এই দীর্ঘ সময়ে সমাজের নানা স্তরে লুকিয়ে থাকা সমস্যা, সম্ভাবনা, অনিয়ম ও অবহেলিত মানুষের কথা তুলে ধরেছি।

একটি সন্ত্রাসী গোষ্ঠী যারা চাঁদাবাজী, সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অপরাধের সাথে যুক্ত। তারা সাংবাদিকতার মহান পেশাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে। তাদের এসব কর্মকান্ডের প্রতিবাদ করায় তারা আমাকে নানাভাবে জীবননাশের হুমকি দিচ্ছে।

এ বিষয়ে আমি গত ৮ মে হরিণাকুন্ডুতে এক মতবিনিময় সভায় ঝিনাইদহের জেলা প্রশাসকের কাছে আমার জীবনের নিরাপত্তা চেয়ে বক্তব্য দিয়েছিলাম। এরপরই ওই গোষ্ঠী আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top