গ্রেপ্তার হয়েছে সেই হাসান মেহেদী 

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের হরিণাকুন্ডু থানায় রাসুল পাক (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়া হাসান মেহেদী কে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে হরিণাকুন্ডুর ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়বুর রহমান বাদী হয়ে মামলাটি করলে ঢাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য- হরিণাকুন্ডু উপজেলার নারায়ণকান্দি গ্রামের মৃত ইউসুফের ছেলে হাসান মেহেদী নামের একজন আরেক যুবকের ফেসবুক পোষ্টে মহানবী (সঃ) কে নিয়ে বাজে মন্তব্য করে। মন্তব্য পড়ে নবী প্রেমিকরা ক্ষোভে ফেটে পড়েন। হাসান মেহেদী নিজের বক্তব্যে অটল খেকে এটা জেনে বুঝেই করেছে এবং এই মন্তব্য ডিলিট করবে না বলে জানালে সোশ্যাল মিডিয়ায় ক্ষেপে ওঠেন নবী প্রেমিরা। এ ঘটনায় শনিবার বিকালে হরিণাকুন্ডু শহরের দোয়েল চত্বরে তৌহিদী জনতার ব্যানারে প্রতিবাদ কর্মসুচির ডাক দিলে হরিণাকুন্ডু সার্কেলের সহকারি পুলিশ সুপার অমিত কুমার বর্মণ উত্তেজিত জনতার সাথে কথা বলে তাকে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দেন। ফলে উত্তেজিত জনতা ৩ দিনের জন্য কর্মসূচি স্থগিত করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, হাসান মেহেদী ঢাকার একটি পোশাক কারখানায় চাকরী করে। তার ভাতিজা ২০১৩ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলে কলেজ কর্তৃপক্ষ তার ছাত্রত্ব বাতিল করে। হাসান মেহেদীসহ কিছু লোক সম্প্রতি মুসলমান ধর্ম ত্যাগ করে খৃষ্টান ধর্ম পালন করছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এই ঘটনা নিয়ে যাতে কোন সহিংস ঘটনা না ঘটে সেদিকে সতর্ক অবস্থা রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত হাসান মেহেদিকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। আগামী কাল রোববার পুলিশ সুপারের এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানাবেন বলে জানা গেছে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top