জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঝিনাইদহে মহিলা সমাবেশ

ঝিনাইদহ প্রতিনিধি-

উন্নয়নের ধারায় গ্রামীণ জনগোষ্ঠীকে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঝিনাইদহের মহেশপুর উপজেলার মির্জাপুরে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা এবং বিভিন্ন সামাজিক ইস্যুতে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঝিনাইদহ জেলা তথ্য অফিসের আয়োজনে মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।
মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশীর সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ময়জদ্দীন হামীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আজিজুল হক, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবু হাসান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কর্মকর্তা মোঃ বাহাউল ইসলাম ও মান্দারবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান।
বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপট, স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের অর্জন এবং বিভিন্ন সামাজিক সমস্যা যেমন বাল্যবিবাহ, আত্মহত্যা, সর্পদংশন ও পিতামাতার প্রতি দায়িত্ব-কর্তব্য তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন ঝিনাইদহ জেলা তথ্য অফিসার মোঃ আবুবকর সিদ্দীক ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ময়জদ্দীন হামীদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাসের একটি রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে এবং ত্রিশ লক্ষ শহীদের আত্মদান ও দুই লক্ষ মায়ের সম্ভ্রম বিসর্জনের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। স্বাধীনতার পূর্বে এদেশে রাস্তাঘাট, স্কুল-কলেজ, স্বাস্থ্যসেবা প্রভৃতির অবস্থা ছিল অত্যন্ত নাজুক; সে সময় অনেকেই তিন বেলা খেতে পেতনা। বাংলাদেশ স্বাধীনতা লাভের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়ার কাজে হাত দেন। কিন্তু ১৯৭৫ সালে জাতির পিতাকে প্রায় সপরিবারে হত্যা করে সেই অগ্রযাত্রাকে থমকে দেয়া হয়। কিন্তু পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণের পর দেশকে তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেন। বর্তমান সরকারের টানা তিন মেয়াদে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ সকল ক্ষেত্রে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। তিনি দেশের উন্নয়নে বাল্যবিবাহ, যৌতুক, মাদক, আত্মহত্যা ও নারী নির্যাতন প্রতিরোধে সকলকে সোচ্চার ভূমিকা রাখার আহবান জানান। এ মহিলা সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মহিলা অংশগ্রহণ করেন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top