ঝিনাইদহে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি-

“আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ঝিনাইদহ জেলা প্রশাসনের সহযোগিতায় এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), ঝিনাইদহ সার্কেলের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালি এবং আলোচনা সভার আয়োজন করা হয়।
র‍্যালির শুরুতে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে দিবসটির কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা প্রশাসক মনিরা বেগম।
এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন জেলা প্রশাসক। এছাড়াও উপস্থিত ছিলেন, উপপরিচালক স্থানীয় সরকার মো: ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসকগণ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ বিভাগ, ঝিনাইদহের সড়ক ও মহাসড়ক বিভাগের প্রতিনিধি, ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ, ঝিনাইদহ সার্কেলের সহকারী পরিচালক এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি
তৈয়ব আলী জোয়ার্দার, ট্রাফিক ইন্সপেক্টর, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন, বাস মিনিবাস মালিক সমিতি সহ অন্যান্য সমিতির প্রতিনিধিবৃন্দ, এনজিও প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ এবং সড়ক সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ।

জানা গেছে, ২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে দুর্বার আন্দোলন হয় দেশে। তার পরিপ্রেক্ষিতে বিদ্যমান আইন সংশোধন করে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ করা হয়। এরপর সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ঘোষণা করে সরকার। এ বছর ৬ষ্ঠ বারের মতো দিবস পালিত হচ্ছে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top