ঝিনাইদহে বিএনপি নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে বিএনপি নেতাকর্মীদের উপর দেশীয় অস্ত্র, লাঠি, রামদা, হকিস্টিক ও হাতুড়ি দিয়ে বর্বোরোচিত হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার দুপুরে ঝিনাইদহ জেলা শহরের এইচএসএস সড়কে অবস্থিত কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করে জেলা বিএনপি। এতে লিখিত অভিযোগ পাঠ করে শোনান জেলা বিএনপির সভাপতি এডভোকেট এম এ মজিদ। তিনি বলেন, গত মঙ্গলবার দেশব্যাপী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্র কমিটির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে জনপ্রতিনিধিত্বহীন গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিষ্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানী তেলের অ-স্বাভাবিক মূল্য বৃদ্ধি, পরিবহন খাতে ভাড়াসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা, ইভিএম নয় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃস্বার্থ মুক্তি, তারেক রহমানকে বিনা বাধায় স্বদেশ প্রত্যাবর্তন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত কে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা ও গাড়ি ভাঙচুর এবং যশোর সহ কয়েকটি জেলায় বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর, নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের প্রতিবাদে ২২ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত ধারাবাহিক কর্মসূচির শেষ কর্মসূচী জেলা বিএনপির উদ্যোগে দুপুর ৩টায় উজির আলী হাই স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সদর উপজেলার ১৭টি ইউনিয়ন ও ৬টি উপজেলা থেকে নেতাকর্মিরা দুপুর ২টা থেকেই আসতে শুরু করে। তৃনমুল নেতা কর্মীরা যাতে এই সমাবেশে অংশ গ্রহণ করতে না পারে এজন্য আওয়ামী সরকারের সন্ত্রাসীরা বিভিন্ন মোড়ে মোড়ে নিরিহ নেকর্মীদের উপর পুলিশের সামনেই হামলা চালায়। ভাংচুর ও লুটপাট করা হয় বিএনপি নেতাদের ব্যবসা প্রতিষ্ঠান এবং বাড়ি ঘর। হামলায় ১২০ নেতাকর্মীর মধ্যে ২৭ জন গুরুতর আহত হয়ে ঝিনাইদহ, কালীগঞ্জ, শৈলকুপা, ঢাকা ও যশোর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মঙ্গলবার বিএনপির সমাবেশে আসা যাওয়ার পথে আ’লীগ এই হামলা চালায়। আহতরা হলেন, ঘোড়শাল ইউনিয়নের নেতা আশিক, রুবেল, আলামীন, পলাশ, রিয়াজ হাসান, এনামুল, রিয়াজ, রাকিব, শুভ ও পারভেজ আহত হন। মধুহাটি ইউনিয়নের কৃষকদল নেতা ইমরান ও নাজির, সাগান্না ইউনিয়নের বিএনপি নেতা মকলেচুর রহমান বকুল, মহারাজপুর ইউয়িনের বিএনপি নেতা সঞ্জের আলী, গান্না ইউনিয়নের ছাত্রদল নেতা শামীম ও নিশাদ, বিএনপি নেতা আনিচ, শাহাজান, যুবদল নেতা জুবায়ের ও কাওসার, নলডাঙ্গা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম রসুল, বিএনপি নেতা সবজেল, মনিরুল, আলীম, পদ্মাকর ইউনিয়ন কৃষকদলের সভাপতি ওলিয়ার রহমান, শৈলকুপা উপজেলার যুবনেতা আনারুল, জুয়েল, বাবু, মাজেদ, আসাদুল, তারেক, স্বেচ্ছাসেবক দল নেতা সাইফুল ইসলাম, কোটচাঁদপুর উপজেলা যুবদল নেতা সিরু, আশরাফ, কোটচাঁদপুর ছাত্রদলের সদ্য সচিব হীরা, কালীগঞ্জ উপজেলার বারোবাজার ইউনিয়ন বিএনপি নেতা সফর আলী, যুবদল নেতা লোকমান, কাষ্টভাংগা ইউনিয়নের বিএনপি নেতা আতিয়ার ও যুবদল নেতা পিয়ারকে আওয়ামী সন্ত্রাসীরা পিটিয়ে আহত করে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, হামলা করেই সন্ত্রাসীরা ক্ষ্যান্ত হয়নি, তারা বিএনপি’র নেতাদের ব্যাবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলা, ভাংচুর ও লূটপাট করেছে। বিএনপি নেতা কামাল আজাদ পাননুর মালিকানাধীন ঝিনাইদহ শহরের প্রিন্স হাসপাতাল এন্ড ক্লিনিকে হামলা চালিয়ে দাতের এক্সরে মেশিন (ওজিটি), অফিস ভাংচুর ও লুটপাট করেছে। এতে প্রতিষ্ঠানটির প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। হামদহ অঞ্চলের সদর শ্রমিক দলের সাধারণ সম্পাদক ঠান্ডুর প্রতিষ্ঠানে হামলা চালিয়ে প্রায় দুই লাখ টাকার মালামাল লুট করেছে। জেলা শ্রমিক দল নেতা শিবলুর ব্যবস্থা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও নগদ অর্থ লুট করেছে। যুবদলের থানা আহ্বায়ক আশরাফ হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও লুটপাট করেছে। আর এই হামলা হয়েছে পুলিশ প্রশাসনের ছত্র ছায়ায় এবং ঝিনাইদহ সদর আসনের বিনা ভোটের এমপির ইন্ধনে। এছাড়া সাগান্না ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে নিজেরা আগুন দিয়ে বিএনপি’র ১২ নেতাকর্মীর নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা করেছে।

এছাড়াও বলা হয়, ফ্যাসিবাদি আওয়ামী সরকার ক্ষমতা হারানোর ভয়ে দেওলিয়া হয়ে গেছে। সংবাদ সম্মেলনে হুসিয়ার উচ্চারণ করে বলা হয়, এভাবে যদি একের পর এক হামলা, বাড়িঘর ভাংচুর লুটপাট ও নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা করা হয় তাহলে প্রতিবাদ স্বরুপ বিএনপি ঝিনাইদহ জেলায় অবরোধ ও হরতালের মত কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, বিএনপি নেতা মুন্সি কামাল আজাদ পাননু, সাজেদুর রহমান পাপপু, আব্দুল মজিদ বিশ্বাস, আলামগীর হোসেন আলম, শাহজাহান আলী, আবু বক্কার সিদ্দিক, মহিলা দল নেত্রী অধ্যক্ষ কামরুজ্জামান লিজি, তহুরা বেগম, আশরাফুল ইসলাম পিন্টু, মিজানুর রহমান সুজনসহ জেলা, উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top