ঝিনাইদহ সদরের দুই ইউপি চেয়ারম্যানের বহিষ্কারাদেশ প্রত্যাহার

সবুজ মিয়া, ঝিনাইদহ প্রতিনিধি-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিবৃতিতে ঝিনাইদহ সদর উপজেলার ১নং সাধুহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বার বার নির্বাচিত চেয়ারম্যান কাজী নাজির উদ্দিন ও ২নং মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন বিশ্বাসের বহিষ্কারাদেশ প্রত্যাহারের কথা জানানো হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক বিবৃতিতে শনিবার এই সিদ্ধান্ত জানানো হয়।

নাজির ও আলতাফ হোসেনের উদ্দেশ্য করে বিবৃতিতে বলা হয় যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার/অব্যাহতি প্রদান করা হয়।

আপনার বিরুদ্ধে আনীত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।

এমতাবস্থায়, ১৭ ডিসেম্বর ২০২২ তারিখ গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) ও ৪৭ (২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনার প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।

উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

বহিষ্কার আদেশ প্রত্যাহারের পর তাৎক্ষণিক সাংবাদিকদের উদ্দেশ্যে চেয়ারম্যান নাজির ও আলতাফ হোসেন বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এম পি’কে অসংখ্য ধন্যবাদ আমাদের উপর থেকে বহিষ্কার আদেশ প্রত্যাহার করে পূণরায় আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড করার সুযোগ দেওয়ার জন্য। এসময় এই দুই চেয়ারম্যান এও বলেন, আগামীতে বাংলাদেশ আওয়ামী লীগের সকল নীতি আদর্শ মেনে রাজনীতি করবো এবং উন্নয়নের অগ্রযাত্রায় বিশেষ ভুমিকা রাখবো ইনশাআল্লাহ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top