ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জুয়েলের বহিষ্কারাদেশ প্রত্যাহার

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহ সদর উপজেলা ২নং মধুহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েলের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।
সোমবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক বিবৃতিতে এই সিদ্ধান্ত জানানো হয়।

এতে ফারুক হোসেন জুয়েলের উদ্দেশ্যে বলা হয় যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে তাকে সংগঠন থেকে বহিষ্কার বা অব্যাহতি প্রদান করা হয়।

উল্লেখ্য- ফারুক হোসেন জুয়েলের বিরুদ্ধে আনীত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবে না বলে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেন।

বিবৃতিতে আরও জানান হয়, ২০২২ সালের ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) ও ৪৭ (২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে ফারুক হোসেন জুয়েল। প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা ও ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তার প্রতি ক্ষমা প্রদর্শন করা হয়। এছাড়াও ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে বলেও বিবৃতিতে হুঁশিয়ারি দেওয়া হয়।

বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর ফারুক হোসেন জুয়েল প্রধান মন্ত্রী কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের সকল নীতি আদর্শ মেনে রাজনীতি করা এবং উন্নয়নের অগ্রযাত্রায় বিশেষ ভুমিকা রাখবে বলেও তিনি অঙ্গীকার করেন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top