দুইদিন ব্যাপী জেলা সাহিত্য মেলা গত বৃহস্পতিবার ছিলো শেষ দিন

সবুজ মিয়া, ঝিনাইদহ-

ঝিনাইদহে গত ১৯ ও ২০ অক্টোবর দুইদিন ব্যাপী জেলা সাহিত্যমেলা অনুষ্ঠিত হয়েছে। এ সাহিত্যমেলায় জেলার ২৫০ জনের অধিক সংখ্যক কবি সাহিত্যিকগণ একত্রিত হয়েছিলেন।

মেলার ১ম দিন সকালে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালি শেষে  জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা (আসন-২৭) এর সংসদ সদস্য খালেদা খানম এমপি।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব নাফরিজা শ্যামা,

ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, মোহাম্মদ রেজাই রাফিন সরকার, ঝিনাইদহ স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: ইয়ারুল ইসলাম, ঝিনাইদহ সদর পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, ঢাকা বাংলা একাডেমির সংকলন উপ-বিভাগের উপপরিচালক ড. একেএম কুতুবউদ্দিন এবং বাংলাদেশে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ঝিনাইদহ জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: মকবুল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মনিরা বেগম।

পরে ঝিনাইদহ জেলার সাহিত্য-সংস্কৃতি, কবিতা ও ছড়া, কথাসাহিত্য, নাটক, প্রবন্ধ ও অন্যান্য শীর্ষক তিনটি বিষয়ের উপর প্রবন্ধ পাঠ ও আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শেষে বাংলা একাডেমি থেকে আগত প্রশিক্ষক এবং ঝিনাইদহ জেলার সাহিত্য প্রশিক্ষকদের মাধ্যমে লেখক কর্মশালা অনুষ্ঠিত হয়। অতঃপর সাহিত্যমেলার ১ম দিনের সর্বশেষ কর্মসূচি হিসেবে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top