বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

সবুজ মিয়া, ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের শৈলকুপায় বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশীদ বিশ্বাস বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে ৩১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (৪ ডিসেম্বর) শৈলকুপা শহরের পার্শ্ববর্তী ঝাউদিয়া এলাকায় অবস্থিত স্কুলটির আয়োজনে দিনব্যাপী র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০ টায় বিদ্যালয়ের ৩০৮ জন প্রতিবন্ধী শিক্ষার্থী ও ২০জন শিক্ষকসহ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি ও দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান বিশ্বাস বিল্ডার্সের নির্বাহী পরিচালক, মোঃ নূর আলম বিশ্বাসের নেতৃত্বে ইজিবাইক যোগে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি প্রতিষ্ঠান থেকে শুরু করে শৈলকুপা শহরের বিভিন্ন মোড়সহ স্থানীয় ফাজিলপুর, কবিরপুর ও হাবিবপুর হয়ে একই স্থানে এসে শেষ করা হয়। এরপর দুপুর ২টায় আলোচনা সভা শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের নির্বাহি পরিচালক ও অত্র প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ্ব নুর আলম বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, এ্যাড. আজাদ রহমান, ডাঃ আনছার আলী, শৈলকুপা পৌর কাউন্সিলর মোঃ মুহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইসরাইল হোসেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ আমিরুল ইসলাম, মোঃ আনিসুর রহমান বাদশা মোল্লা, মোঃ নজরুল ইসলামসহ এলাকার গন্যমান্য মাতুব্বর, সমাজ সেবক, সাংবাদিক ও সুশীল সমাজের অনেকেই।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সমাজ সেবক মোঃ আব্দুর রাজ্জাক এবং পরিচালনা করেন আব্দুল বারিক।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী শিশুরা পরিবার ও সমাজের বোঝা নয়, তাদের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে। তাদের প্রতি যত্নশীল হতে হবে। বক্তারা আরও বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়তায় সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তাই প্রতিবন্ধীদের নিয়ে হতাশ হওয়ার কোনো কারণ নেই।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top