শৈলকুপায় উপজেলা পরিষদ উপনির্বাচনে প্রার্থীতা বাতিল নিয়ে সতন্ত্র প্রার্থীর অভিযোগ

শৈলকুপা উপজেলা পরিষদ উপনির্বাচনে সতন্ত্র প্রার্থী আনিচুর রহমানের প্রার্থীতা বাতিল নিয়ে সড়যন্ত্রের অভিযোগ 

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা পরিষদ উপ-নির্বাচনে দাখিলকৃত সতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল বলে ঘোষণা করা হয়েছে। সমর্থনসূচক ভোটার তালিকার মধ্যে ৫জন ভোটার প্রার্থীকে না চেনার দাবি করলে রোববার ৩ জুলাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া দাখিলকৃত অপর ২জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা নির্বাচন কর্মকর্তা।

মনোনয়ন বাতিলের বিষয়ে প্রার্থী আনিচুর রহমান বলেন, পরিকল্পিত ভাবেই আমার মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, ২০২১ সালে ২৮ ফেব্রুয়ারির উপজেলা পরিষদ উপনির্বাচনে আমি নির্বাচন করেছি এবং এই উপজেলা থেকে প্রায় ২ হাজার ভোটার আমাকে ভোট দিয়েছেন। তিনি আরও বলেন, সেসময় আমি নতুন প্রার্থী হিসেবে এই সড়যনত্রকারী চক্রটি আমাকে প্রতিদ্বন্দ্বি হিসেবে মনে করেননি। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে জনসমর্থনের দিক দিয়ে আমি এগিয়ে থাকায়, পরিকল্পিত ভাবেই আমার মনোনয়ন বাতিল করা হয়েছে। আনিচুর রহমান মনোনয়ন ফিরে পেতে আপিল করবেন বলে সংবাদ কর্মীদের জানান।

শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, আসন্ন শৈলকুপা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে (চেয়ারম্যান পদে) অংশ নিতে ৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। রোববার দাখিলকৃত মনোনয়নপত্র শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাইয়ে সমর্থন সূচক তালিকা জটিলতায় আনিচুর রহমান নামে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল হাকিম ও সতন্ত্র প্রার্থী মোস্তফা আরিফ রেজা মন্নুর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, নির্বাচনী নিয়ম অনুযায়ী আনিচুর রহমানের প্রার্থীতা বাতিল হয়েছে। আসন্ন উপজেলা পরিষদ উপনির্বাচনে উপজেলাটিতে ১৩ই জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং কোন বিঘ্ন ছাড়া আগামী ৩১জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলেও জানান জেলার এই নির্বাচন কর্মকর্তা।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top