শৈলকুপায় ৬ সুদে কারবারি গ্রেফতার

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের শৈলকূপায় পুলিশ অভিযান চালিয়ে ৬ সুদে কারবারীকে আটক করেছে সেইসাথে তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের ধারায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোরের দিকে সুদে কারবারীর ৬ মহাজনকে আটক করে। আটককৃতরা হলেন, শৈলকূপার হরিহরা গ্রামের মৃত আব্দুল জলিল বিশ্বাসের ছেলে জাহাঙ্গীর আলম, ব্রাহিমপুর গ্রামের মৃত খোরশেদ মোল্লার ছেলে আমজাদ হোসেন মোল্লা, বারইপাড়া গ্রামের মৃত আবুল শেখের রহিম শেখ, শেখপাড়া গ্রামের শহর আলী শেখের ছেলে সিদ্দিকুর রহমান, ভাটই বাজারের আব্দুস সালামের ছেলে পলাশ হোসেন ও চাঁদপুর গ্রামের আব্দুল কুদ্দুস মন্ডলের ছেলে পিয়ার আলী।

অভিযোগ রয়েছে, দারিদ্র মানুষের অভাব-অনটন কে পুঁজি করে ঝিনাইদহের গ্রামাঞ্চলে বেড়েছে চক্রবৃদ্ধির মহাজনী সুদের কারবার। এদের কাছ থেকে টাকা নিয়ে লাখ টাকার বিপরীতে সপ্তাহে ১০ থেকে ১৫ হাজার টাকার সুদ টানতে হয়, দিতে হয় চক্রবৃদ্ধির সুদও। প্রভাবশালী মহাজনী কারবারীরা টাকা দেয়ার সময় ব্লাঙ্ক চেক ও স্টাম্প স্বাক্ষর করিয়ে নেয়। ফলে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারে না ভুক্তভোগীরা। অনেকে আত্মহত্যা করছে আবার অনেকে ভিটেবাড়ি ছেড়ে পালিয়ে থাকছে সুদে কারবারীদের দৌরাত্বে।

ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে পুলিশ বিষয়টি নিবিড় ভাবে তদন্ত চালিয়ে এই সুদে কারবারিদের বিরুদ্ধে অভিযানে নামেন।
শৈলকূপা থানার ওসি আমিনুল ইসলাম জানান, দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় পুলিশ বাদী হয়ে বৃহস্পতিবার মামলা দায়ের হয়েছে। ভুক্তভোগীরা ভয়ে মামলা বা অভিযোগ করতে সাহস না পাওয়ায় পুলিশ এই পদক্ষেপ নিয়েছে বলে ওসি জানান।

পুলিশ আরও জানায়, মানুষের অর্থনৈতিক দৈন্যতা-দুরবস্থার সুযোগে ভয়ভীতি-হুমকি দিয়ে ব্লাঙ্ক চেক, স্টাম্প রেখে অতিরিক্ত অর্থ আদায় করাসহ এমন কিছু গুরুতর অপরাধে দ্রুত বিচার আইনে এই মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top