শৈলকুপার উপজেলা উপ-নির্বাচনে নৌকার প্রার্থী আব্দুল হাকিম বিজয়ী

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোটগ্রহণের পর বেসরকারী ভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। রোববার সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ করা হয়। সকাল থেকে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি ছিল একদমই চোখে না পড়ার মতো। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ করা হয়। পরে গননা শেষে বিপুল ভোটের ব্যবধানে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাকিম বিজয়ী হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা আ: ছালেক জানান, ২য় বারের এই উপ-নির্বাচনে ২ লাখ ৯৬ হাজার ৬’শ ৫৪ জন ভোটার ছিল উপজেলাটিতে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৩ জন প্রার্থী । প্রার্থীরা হলেন, আব্দুল হাকিম নৌকা প্রতীক, মোস্তফা আরিফ রেজা মন্নু আনারস প্রতীক ও আনিসুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেন মোটরসাইকেল প্রতিক নিয়ে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সংশ্লিষ্টরা। ১২ জন ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দ্বায়িত্বে ছিলেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্যসহ আনসার সদস্যরা নিরাপত্তার দ্বায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৪ নভেম্বর শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যাওয়ার পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হয় তার স্ত্রী শিকদার শেফালি বেগম। পরবর্তীতে চলতি বছরের ১৬ মে শিকদার শেফালি বেগম মারা গেলে পদটি আবারো শুণ্য হয়।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top