প্রেস ইউনিটির ব্যতিক্রমধর্মী এমন উদ্যোগ সবাইকে ফলো করা উচিৎ; উপজেলা পরিষদ চেয়ারম্যান রাসেল

সবুজ মিয়া, ঝিনাইদহ:

ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রাশিদুর রহমান রাসেল বলেন, যারা নিজের জীবন বাজি রেখে দেশের জন্য অসামান্য অবদান রেখেছেন তারা জাতির সূর্য সন্তান। জাতির এই সূর্য সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। যাদের অবদানের কথা বাঙালি জাতি কখনও ভুলতে পারবে না। তাদের ঋণ কখনো শোধ হবার নয়।
তিনি বলেন, প্রেস ইউনিটির সাংবাদিকদের ব্যতিক্রমধর্মী এমন উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। সেই সাথে সংগঠনটির সকল সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি এমন গুণিজনদের কথাও পত্র পত্রিকায় তুলে ধরার আহ্বান জানান তিনি। তিনি বলেন, এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগকে অন্যান্য সামাজিক সংগঠনগুলোর অনুসরণ করা উচিত। জাতির ভাগ্য উন্নয়নে অবদান রাখা এমন আরো অনেক গুণীজন আছে, যাদেরকে ইতিহাসের পাতা থেকে খুঁজে বের করে, বর্তমান প্রজন্মের সামনে এনে তুলে ধরা উচিত। এতে একদিকে যেমন তারা স্বচোখে ব্যক্তিকে দেখে দেশ ও জাতির জন্য দেয়া তাদের অবদান সম্পর্কে জানার সুযোগ হবে অন্যদিকে এসব গুণিজনদের কথা অনুসরণ করে আগামীতে দেশ ও জাতি গঠনে তারা উদ্বুদ্ধ হবে বলে আমি মনে করি। গত শুক্রবার রাতে ঝিনাইদহ কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে প্রেস ইউনিটির ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঊল্যেখ্য- “মুক্তিযুদ্ধ সংস্কৃতি ও প্রগতিশীল চেতনার সাংবাদিক সংগঠন” ঝিনাইদহ প্রেস ইউনিটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষে গত শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা, গুণিজন সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে
ঝিনাইদহ প্রেস ইউনিটির সভাপতি মোঃ সাহিদুল এনাম পল্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল। বিশেষ অতিথি ছিলেন, সিও এনজিওর নির্বাহী পরিচালক সামছুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক রাজু আহমেদ মিজান, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব আসাদুজ্জামান আসাদ, ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ কবির প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন।

এসময় জেলার বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় জীবন্ত কিংবদন্তী ৫জন গুণী ব্যক্তির সম্মাননা স্বরুপ ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হয়। এরা হচ্ছেন, ৭১ এর রনাঙ্গনের বীরমুক্তিযোদ্ধা ও জেলায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারী জাতির সূর্য সন্তান বিশিষ্ট রাজনীতিবিদ জনাব আব্দুল হাই এম পি, ১৯৫২ সালে ভাষা-আন্দোলনের ভাষাসৈনিক জনাব নন্দ দুলাল সাহা, সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে অসামান্য অবদান রাখায় অন্তরা একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক বুলবুল চৌধুরী, সাংবাদিকতায় অসামান্য অবদান রাখায় বীরমুক্তিযোদ্ধা তৈয়ব আলী জোয়ার্দ্দার এবং ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদান রাখায় ঝিনাইদহ পৌরসভার প্যানেল মেয়র বিশিষ্ট ক্রীড়াব্যক্তিত্ব জনাব সাইফুল ইসলাম মধু।

এসময় প্রেস ইউনিটির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহসভাপতি এটিএম ওয়াহিদুজ্জামান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক পাপন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ সবুজ মিয়া, কোষাধ্যক্ষ মিশুক হাসান, সাংস্কৃতিক সম্পাদক তাপস কুন্ডু, সদস্য গুলশানারা আক্তার, মেহেদী হাসান মিঠু, এনামুল খন্দকার, আমির হামজা, মাজেদুর রহমান, রাকিবুল ইসলাম, জসীম মোল্লা, সুমন সর্দ্দার ও লতা মিয়াসহ অন্যান্যরা

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top