ঝিনাইদহে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে শহিদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় শিশু একাডেমি মিলনায়তনে এ কর্মসুচি পালিত হয়। দিবসটি উপলক্ষে আলোচনা সভার পাশাপাশি রচনা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করে জেলা প্রশাসন ও ঝিনাইদহ শিশু একাডেমি।কর্মসুচির শুরুতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা পিএএ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মনিরা বেগম। বিশেষ অতিথি ছিলেন, ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল কমির মিন্টু, পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, সিনিয়র সহকারি পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) অমিত কুমার বর্মন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, সাবেক উপাধ্যক্ষ এন এম শাহজালাল, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নিলুফার রহমান।

এছাড়াও অনুষ্ঠানের সার্বিক তত্তাবধানে ছিলেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আয়ুব হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা তথ্য কর্মকর্তা আবুবকর সিদ্দিক।

এসময় বক্তারা বলেন, ১৪ ডিসেম্বর আমাদের জন্য একটি বেদনা দায়ক দিন। সে দিন ঘাতকরা আমাদের কী ক্ষতি করেছে আজ অনুভব করি। কিন্তু তারা জানেনা বাঙালি জাতিকে দমিয়ে রাখা যায়না। আজ বাঙালি জাতি বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছে। এজন্য বর্তমান প্রজন্মের শিশুদেরকে শহিদ বুদ্ধিজীবি দিবস সম্পর্কে জানাতে হবে। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও ঝিনাইদহে শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে শ্রদ্ধাঞ্জলী জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করে ঝিনাইদহ জেলা প্রশাসন, জেলাপুলিশ, মুক্তিযোদ্ধাবৃন্দ এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top