খবর সংগ্রহ করতে গিয়ে আনসার অফিসে সাংবাদিক অবরুদ্ধ: পুলিশের সহায়তায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ঝিনাইদহ-
ঝিনাইদহ জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে সংবাদ সংগ্রহে গিয়ে লাঞ্ছিত হয়েছে ভোরের কাগজ পত্রিকার ঝিনাইদহ প্রতিনিধি সাংবাদিক রোকনুজ্জামান মিলন। আনসারের জেলা কমান্ড্যান্ট সোহাগ হোসেন ও মহেশপুর উপজেলা টিআই হুসাইনসহ অন্যান্য আনসার সদস্যরা তাকে মারপিট করে একটি ঘরে আটকে রাখে। পরে খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করে।
সংবাদ কর্মীরা প্রতিবেদক কে জানায়, আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার অফিসে নির্বাচনকালীন অস্থায়ী সদস্য নিয়োগ দেওয়া হচ্ছে। সেই খবর সংগ্রহের জন্য ভোরের কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি রোকনুজ্জামান মিলন সেখানে গিয়ে তথ্য সংগ্রহ করতে গেলে তার সাথে অসদাচরণ শুরু করে জেলা কমান্ড্যান্ট সোহাগ। এক পর্যায়ে তাকে টেনে হিচড়ে একটি রুমে আটকে রাখা হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তির দাবী জানিয়েছেন জেলায় কর্মরত সংবাদকর্মীরা।
এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক রোকনুজ্জামান মিলন বলেন, আমি সংবাদ সংগ্রহের জন্য ওই অফিসের বাইরে অপেক্ষা করছিলাম। সেসময় জেলা কমান্ড্যান্ট সোহাগ হোসেন এক নারীর সাথে খারাপ ব্যবহার করছিলো এমনটিই আমার চোখে পড়ে। বিষয়টি দেখে আমি তাদের কাছে এগিয়ে গেলে আমাকে সেখান থেকে চলে যেতে বলে জেলা কমান্ড্যান্ট। আমি সংবাদিক পরিচয় দেওয়ার সাথে সাথে আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে আনসার সদস্যরা আমাকে টেনে হিচড়ে একটি রুমের মধ্যে নিয়ে কিল-ঘুষি মেরে মোবাইল কেড়ে নেয়। ১ ঘন্টা সেখানে আটকে রাখার পর আমার মোবাইল ফেরত দেয়। আমি মোবাইল ফিরে পাওয়ার পর অন্য সহকর্মীদের কাছে কল দিয়ে ঘটনার বিষয়ে জানালে তারা এসে আমাকে উদ্ধার করে। আমি ওই কর্মকর্তাসহ আমাকে লাঞ্চিত করার সাথে জড়িতদের শাস্তির দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে অভিযুক্ত জেলা কমান্ড্যান্ট সোহাগ হোসেন এ অভিযোগ অস্বীকার করে বলেন, আসলে যেমনটি আপনারা শুনেছেন তেমন কিছু ঘটেনি। সে প্রথমে পরিচয় না দেওয়ায় তাকে রুমের মধ্যে বসিয়ে রেখেছিলাম। তাকে মারধর বা লাঞ্ছিত করা হয়নি।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top