ঝিনাইদহে ‘আশ্বাস’ প্রকল্পের প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা

ঝিনাইদহ প্রতিনিধি-
পাচারের শিকার অসহায় নারী-পুরুষদের নতুন একটা সামাজিক অবস্থান তৈরীর লক্ষ্য নিয়ে ঝিনাইদহে শুরু হয়েছে “আশ্বাস” প্রকল্পের কাজ। এ উপলক্ষে বুধবার ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ঢাকা আহছানিয়া মিশনের বাস্তবায়নে “আশ্বাস” ফেজ-২ এর প্রকল্প সম্পর্কিত এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
ঝিনাইদহ জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক সাজেদুল কাইয়ূম দুলাল। বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, যুগ্ম জেলা জজ গোলাম নবী, আহছানিয়া মিশনের টীম লীডার শেখ মহব্বত হোসেন, প্রজেক্ট ম্যানেজার রাম প্রসাদ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রকল্পের কেস ম্যানেজার ইকোনমিক ডেভেলপমেন্ট অফিসার রওশন আরা খাতুন।
সভা থেকে জানানো হয়, সুইজারল্যান্ড অ্যাম্বাসীর অর্থায়নে উইনরক ইন্টারন্যাশনাল সহযোগিতায় ঝিনাইদহে গত ২৩ নভেম্বর থেকে শুরু হওয়া এই প্রকল্প চলবে ২০২৭ সালের মে মাস পর্যন্ত। ঝিনাইদহের ছয়টি উপজেলাতে এই কার্যক্রম চলমান থাকবে। পাচারের শিকার একজন সার্ভাইবারের মানসিক, শারিরীক চিকিৎসা, আইনি সহায়তা ও কর্মমূখী শিক্ষা দানের মাধ্যমে সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনা এবং তাদের জীবন মানের উন্নয়ন ঘটানোই এর মূল লক্ষ্য।
উল্লেখ্য, ঢাকা আহছানিয়া মিশন “স্রোষ্টার সেবা ও সৃষ্টির এবাদত” এই আপ্তবাক্য ধারণ করেই কার্যক্রম পরিচালনা করে থাকে। পাচারের শিকার প্রতারিত অসহায় মানুষের জন্য সহযোগিতা, ক্ষেত্র বিশেষে আশ্রয় ও পূনর্বাসনের মতন গুরুত্বপূর্ণ কাজ ১৯৯৭ সাল হতে ঢাকা আহসানিয়া মিশন বাস্তবায়ন করে চলেছে। আশ্রয়হীন মানুষের জন্য তাদের রয়েছে ঠিকানা শেল্টার হোম, এছাড়া মানুষকে কর্মমূখী শিক্ষা দানে তাকে কর্মের উপযোগী করে তোলার জন্য রয়েছে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। আর এরই ধারাবাহিকতায় এবারে ঝিনাইদহে পাচারের শিকার বঞ্চিত মানুষের জন্য ‘আশ্বাস’ ফেজ-২ তে কাজ শুরু করেছে ঢাকা আহ্সানিয়া মিশন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top