ঝিনাইদহে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি-

“আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার সকালে বাংলাদেশ সড়ক পরিবহন (বিআরটিএ’র) আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে বিআরটিএ মিলনাতায়নে আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালমা সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস. এম রফিকুল ইসলাম।

সেসময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালিদ হাসান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ, জেলা তথ্য অফিসার আবু বকর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার সুমী, বিআরটিএ সহকারী পরিচালক আতিয়ার রহমান, মোটরযান পরিদর্শক এস এম সবুজ, হাইওয়ে পুলিশের আরাপপুর থানার (ওসি) মিজানুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর গোলাম মোর্শেদ সহ অন্যান্যরা।

বক্তারা, প্রশিক্ষিত ও দক্ষ চালক ছাড়া সড়কে গাড়ি না চালাতে পরামর্শ দেন। এমনকি সড়কে দুর্ঘটনা কমাতে চালকদের আইন মেনে গাড়ি চালাতে ও সচেতন হওয়ার আহবান জানান।

অপরদিকে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের আরাপপুর ও ক্যাডেট কলেজের সামনে জেলা পুলিশ সুপার আজিম-উল-আহসান, অতিরিক্ত পুলিশ সুপার এসএম. রাজু আহমেদ, বিআরটিএ, ট্রাফিক ও হাইওয়ে পুলিশের কর্মকর্তারা চালকদের সচেতন করতে লিফলেট বিতরণ করেন ও মিষ্টি খাওয়ান।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top