ঝিনাইদহে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী পালন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমআ বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে ঝিনাইদহ জেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, এতিমদের মাঝে খাবার পরিবেশন, আলোচনা সভা এবং দোয়া মাহফিল করা হয়।

এসময় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহরিয়ার করিম রাসেল, সহ সভাপতি ফিরোজ সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক রানা হামিদ, যুগ্ন সম্পাদক রেজাউল হক রিপন, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, প্রচার সম্পাদক ইমরান হোসেন, সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সোহেল রানা সিটিসহ অন্যান্ন নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শৈশব থেকেই তাকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন বঙ্গবন্ধু। মৃত্যুর আগ পর্যন্ত যোগ্য সহযোদ্ধা হিসেবে পাশে ছিলেন মহীয়সী এই নারী। যে কারণে রাজনৈতিক জীবনে সফল হয়ে বাংলাদেশকে স্বাধীনতা এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু।

সাধারণ সম্পাদক রানা হামিদ বলেন, বঙ্গবন্ধু থেকে শেখ মুজিবের বাঙালি জাতির জনক হয়ে ওঠার পেছনে ফজিলাতুন্নেছার অবদান, অনুপ্রেরণা ও আত্মোৎসর্গ অনস্বীকার্য। তার কারণেই একটি জাতির মনে স্বাধীনতার স্বপ্ন বপণ করে এর স্বাদও এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু। তার রাজনৈতিক দর্শন ও আদর্শকে বাস্তবায়ন করতে পেছন থেকে কাজ করেছেন শেখ মুজিবের প্রিয় ফজিলাতুন্নেছা।

সভাপতি শাহরিয়ার করিম রাসেল বলেন, জীবন সংগ্রামের সব কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করেও তিনি পরিবার সামলেছেন বেশ গুছিয়ে। সবকিছুর পরও তিনিই ছিলেন বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতির শ্রেষ্ঠ ছায়াসঙ্গী।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top