ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদা ও শোকবহ পরিবেশের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভির্য্য পরিবেশের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে শহরের বিভিন্ন স্থানে সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শোক র‍্যালী বের করা হয়। র‍্যালী গুলো শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। পরে প্রেরণা একাত্তর চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। রাষ্ট্রের পক্ষে প্রথমে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর পুলিশ সুপার মোঃ আজিম-উল-আহসান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

অপরদিকে এ উপলক্ষে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে প্রথমে পতাকা উত্তোলন করা হয়। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম অপু, সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ অন্যান্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে একটি র‍্যালি বের করে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন তারা। পর্যাায়ক্রমে ঝিনাইদহ জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এসময় ছাত্র লীগের সভাপতি….. ও সাধারন সম্পাদক আল ইমরান এবং স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহরিয়ার করিম রাসেল ও সাধারন সম্পাদক রানা হামিদসহ অন্যান্ন নেতা কর্মিরা উপস্থিত ছিলেন। সেসময় শোকবহ পরিবেশে হাজারো মানুষের ভালোবাসা আর শ্রদ্ধায় সিক্ত হন বাঙ্গালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।

অপরদিকে সকালে শহরের উজির আলী স্কুল মাঠে জেলা যুবলীগের পক্ষ থেকে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, জেলা যুবলীগ নেতা বাসের আলম সিদ্দিকী, রাজু আহম্মেদ, সদর থানা যুবলীগের সাবেক আহ্বায়ক শাহ মোহাম্মদ ইব্রাহিম খলিল রাজাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। সেখানে আলোচনা সভা শেষে দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।

এদিকে ঝিনাইদহ শহরের পাড়া মহল্লা ছাড়াও ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে দিবসটি পালনে ব্যাপক প্রস্ততি গ্রহন করা হয়। আলোচনা সভা ছাড়াও গরীব মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top