ঝিনাইদহ পৌরসভায় ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ঘোষণা

ঝিনাইদহ থেকে, সবুজ মিয়া –
ঝিনাইদহ পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ১১৯ কোটি ৩০ লাখ ৩ হাজার ৩’শ ৪৪ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে পৌরসভার ভাষা সৈনিক মুসা মিয়া আইসিটি ইনকিউবেটর এন্ড ল্যাঙ্গুয়েজ সেন্টারে এ উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন, পৌরসভার সংস্থাপন ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এবং প্যানেল মেয়র সাইফুল ইসলাম মধু, পৌর নির্বাহী কর্মকর্তা মুস্তাক আহমেদ, নির্বাহী প্রকৌশলী কামাল হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা বি এম আব্দুল মজিদ, কাউন্সিলরবৃন্দ, নাগরিক সমাজের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল জানান, উল্লেখিত এই টাকা খরচের পরও প্রায় ১০ কোটি টাকা উদ্বৃত্ত থাকবে। যা নাগরিক সেবা বৃদ্ধি ও উন্নয়ন মূলক কাজে ব্যবহারের জন্য অগ্রাধিকার দেয়া হয়েছে। তিনি বলেন, পৌর নাগরিকদের উপর এ বছরের অতিরিক্ত কোন কর আরোপ করা হবে না। নিয়মিত অন্তরবর্তীকালীন কর ধার্য্য, বকেয়া পৌর কর আদায় ও কর বহির্ভূত রাজস্ব দাবীর ভিত্তিতে বাজেট প্রণয়ন করা হয়েছে।

এসময় পৌরসভার এ বাজেটে সন্তুষ্টি প্রকাশ করেন উপস্থিত নাগরিকরা। এছাড়াও নাগরিকদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে মেয়র মহদেয় নিকট সমাধানের দাবি করেন তারা।

মেয়র নির্বাচিত হওয়ার পর এটিই ছিল তার প্রথম বাজেট। তিনি ঝিনাইদহ পৌর সভাকে একটি তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার নিয়ে মেয়র নির্বাচিত হন। তিনি জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি পূরণ করতে সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top