শৈলকুপায় হ”ত্যা মামলার ৬ পালাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহের শৈলকুপায় স্বাধীন বিশ্বাস হত্যা মামলার ৪৮ ঘন্টার মধ্যে ছয় আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। গত সোমবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলার ভাটই বাজারে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, ভগবাননগর গ্রামের নিখিল বিশ্বাসের ছেলে সজীব বিশ্বাস (২০), শিবু বিশ্বাসের ছেলে বিজয় বিশ্বাস (১৮), গোবিন্দ বিশ্বাসের ছেলে সুশান্ত বিশ্বাস (৩৫), গৌর বিশ্বাসের ছেলে সুভাষ বিশ্বাস (৪০), শিবু বিশ্বাসের ছেলে প্রশনজিৎ বিশ্বাস (২৬) ও পরেশ বিশ্বাসের ছেলে পলাশ বিশ্বাস (১৬)।

র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানায়, গত ১৪ এপ্রিল রোববার স্বাধীন বিশ্বাসের পিতার সাথে কাদা খেলা নিয়ে আদিবাসী পাড়া কালি মন্দিরের কাছে আসামীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। বিষয়টিকে কেন্দ্র করে আসামীদের সাথে স্বাধীন বিশ্বাসের পরিবারের মধ্যে মনোমালিন্য চলতে থাকে। একপর্যায়ে ঘটনার দিন রাত আনুমানিক আড়াই টার দিকে স্বাধীন বিশ্বাসের পিতা সুনিল বিশ্বাস ভগবাননগর গ্রামের মনিরুল শাহের মুদি দোকানের সামনের রাস্তায় পৌছালে, আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে সুনিল বিশ্বাসের পথরোধ করে মারপিট শুরু করে। সুনিল বিশ্বাসের চিৎকারে পাশের দোকানে বসে থাকা তার ছেলে স্বাধীন বিশ্বাস বাবাকে বাচানোর জন্য এগিয়ে আসলে, আসামীরা তাকে বাশের লাঠি দিয়ে সজোরে মাথায় আঘাত করে। এতে স্বাধীন বিশ্বাস গুরুতর জখম হয়। সেসময় স্থানীয়রা তাকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে স্বাধীন বিশ্বাস চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল দিবাগত রাতে মৃত্যু বরণ করেন। এ ঘটনার সাথে সম্পৃক্ত ১৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা আরও ১০/১২ জনকে আসামি করে শৈলকুপা থানায় একটি হত্যা মামলা দায়ের করে স্বাধীনের পিতা। মামলার বিষয়ে জানতে পেরে র‌্যাব-৬ ছায়া তদন্ত শুরু করে এবং হত্যা মামলার পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।
এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের মাধ্যমে তারা জানতে পারে যে, এই হত্যা মামলার এজাহারভুক্ত ৬ জন পলাতক আসামী উপজেলার ভাটোই বাজার এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহনের উদ্দেশ্যে সেখানে একটি বিশেষ অভিযান পরিচালনা করে এবং মামলার এজাহারভুক্ত ৬ জন পলাতক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে শৈলকুপা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাব।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top