হরিনাকুন্ডুর চাঞ্চল্যকর ক্লুলেস শামীম হত্যার মূল পরিকল্পনাকারী আবু সাইদকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

ঝিনাইদহ প্রতিনিধি-

হরিনাকুন্ডের চাঞ্চল্যকর ক্লুলেস শামীম হত্যার মূল পরিকল্পনাকারী ও কুখ্যাত সন্ত্রাসী আবু সাইদ (৩৬) কে ১টি বিদেশী রিভলবার ১টি ওয়ান শুটারগান এবং ৬ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৬।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার হরিনাকুন্ডু এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত ২৩ নভেম্বর জেলার হরিনাকুন্ডু থানার সাবেক সেনা সদস্য এবং উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শামীম হোসেন (৪৮)কে রাতে কিছু দুর্বৃত্তরা এলোপাথাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে। নিহত শামীম হোসেন বিগত ২০ বছর পূর্বে বাংলাদেশ সেনাবাহিনী হতে অবসরে আসেন
এবং হরিণাকুন্ডু উপজেলার সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন
করে আসছিলেন। নিহত শামীম হোসেন ঐদিন রাত আনুমানিক আটটা পাঁচ মিনিটের দিকে রাতের খাবার শেষ করে বাড়ী হতে বের হন। এর কিছু সময় পরে হরিণাকুন্ডু থানার পার্বতীপুর গ্রামের জনৈক জব্বার মন্ডলের মেহগনি বাগানের উত্তর পাশে খালপাড়ে বাশেঁর সাকোর নিচে শামীম হোসেনের রক্তাক্ত মরদেহ দেখতে পায় স্থানীয়রা। কিছু দুর্বৃত্তরা শামীম হোসেনকে এলোপাথাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

পরবর্তীতে বিষয়টি বিভিন্ন প্রেস মিডিয়াতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এ বিষয়ে ভিকটিমের স্ত্রী বাদী হয়ে গত ২৪ নভেম্বর হরিনাকুন্ডু থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

ঘটনার বিষয়ে র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় শনিবার শুক্রবার দিবাগত রাতে র‌্যাব-৬, সিপিসি-২,
ঝিনাইদহ ক্যাম্পের একটি  আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, উপজেলার হরিণাকুন্ডু এলাকায়
কতিপয় ব্যক্তি সন্ত্রাসী কার্যক্রমের উদ্দেশ্যে অবৈধভাবে অস্ত্রগুলিসহ অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে ঘটনার সত্যতা ও আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে
আভিযানিক দলটি একই তারিখ দিবাগত রাত দেড়টার দিকে ঐ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করেন।

এসময় ২টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ১ জন অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসী মোঃ আবু সাইদ কে গ্রেফতার করতে সক্ষম হয় তারা। আবু সাঈদ উপজেলার পারদখলপুর গ্রামের মোঃ ছানোয়ার হোসেন ছনুর ছেলে।

র‌্যাব এক বার্তায় সাংবাদিকদের জানায়, আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আবু সাইদ তার নিকটে থাকা আগ্নেয়াস্ত্রের দিয়ে ভয়ভীতি দেখিয়ে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিলো। ব্যাপক জিজ্ঞাসাবাদে সন্ত্রাসী আবু সাইদ হরিণাকুন্ডুর সাবেক সেনা সদস্য ও উপজেলা সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শামীম হোসেনের হত্যাকান্ডের সাথেও জড়িত থাকার  কথা স্বীকার করেন।

পরবর্তীতে জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে জেলার
হরিণাকুন্ডু থানায় হস্তান্তর পূর্বক তার বিরুদ্ধে নিয়মিত অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে বলেও জানান র‌্যাব

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top