“আমরা মুক্তিযোদ্ধার সন্তান” ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা

সবুজ মিয়া,ঝিনাইদহ-

মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা এবং বিভিন্ন ইস্যুতে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। শনিবার দুপুরে ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” ঝিনাইদহ জেলা কমিটির উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, “অমরা মুক্তিযোদ্ধার সন্তান” কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ হুমায়ুন কবির এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রশিদ, মহেশপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দিন আহমেদ, শৈলকুপা উপজেলা পরিষদ চেয়ারম্যান এম আব্দুল হাকিম, হরিনাকুন্ডু উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদুর রহমান, “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মোল্লা, কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নুরুজ্জামান ভুট্রো ও লোবনা খানম, কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ বিষয়ক সম্পাদক রেজাউল বারি সোহাগ, জেলা কমিটির মহিলা সম্পাদিকা এডভোকেট সালমা ইয়াসমিন।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” ঝিনাইদহ জেলা শাখার সিনিয়র উপদেষ্টা বাবুল আক্তার, সহসভাপতি আলহাজ্ব মোঃ রবিউল ইসলাম ও মীর মোবাশ্বের আলী, সাধারণ সম্পাদক সৈয়দ আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, হরিনাকুন্ডু উপজেলা কমিটির সভাপতি সাদিক আহমেদ সুমন, মহেশপুর উপজেলা কমিটির সভাপতি রাশেদুল ইসলাম রাজা এবং কালিগঞ্জ উপজেলা কমিটির সভাপতি আক্তারুজ্জামান লেলিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” ঝিনাইদহ জেলা সাখার সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন, ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মোঃ আসাদুজ্জামান এবং অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ও সঞ্চালনা করেন, ঝিনাইদহ জেলা শাখার অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মেহেদী শাহ আলম।

নেতৃবৃন্দরা প্রথমে বঙ্গবন্ধুর ম্যোরালে ফূল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর আলোচনা সভায় বক্তারা মুক্তিযুদ্ধের বিভিন্ন ইতিহাস এবং মুক্তিযোদ্ধাদের অবদান তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা এই দেশ স্বাধীন করেছিল। বর্তমানে টিভি চ্যানেল, ফেসবুক, ইউটিউব খুললেই দেখা যাচ্ছে সেই সূর্য সন্তানরা একেরপর এক ঝরে যাচ্ছে। তাই স্বাধীনতার চেতনা বাস্তবায়ন মুক্তিযোদ্ধার সন্তানদেরই করতে হবে। যে কারণে বঙ্গবন্ধুর আদর্শে গড়া শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারলেই এ চেতনা বাস্তবায়ন করা সম্ভব হবে। 

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top