ঝিনাইদহের নতুন হাটখোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাঁধা দেওয়ার অভিযোগে মামলা

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাঁধা দেওয়ার অভিযোগে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা। বুধবার সকাল থেকে জেলা শহরের সবচেয়ে বড় বাজার নতুন হাটখোলার ব্যবসায়ীরা এ কর্মসূচি পালন করছে। এতে বিপাকে পড়েছে সর্বস্তরের মানুষ।

স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল হক ও জেলা ঔষধ তত্বাবধায়ক নতুন হাটখোলায় অভিযান চালায়। এসময় বিভিন্ন অপরাধে দুটি দোকানে ২৫ হাজার টাকা জরিমানা করে। সেসময় আশপাশের ব্যবসায়ীরা ছুটে এসে বিচারকদের অবরুদ্ধ করে। পরে খবর পেয়ে পুলিশ এলে তারা সেখান থেকে চলে যায়।

এ ঘটনায় মঙ্গলবার রাতে ঔষধ তত্বাবধায়ক সিরাজুম মুনিরা বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০/৯০ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করে। মামলার পর ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনার প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবিতে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা। আর এতে চরম বিপাকে পড়েছে বাজার করতে আসা সব শ্রেণীর মানুষ।

নতুন হাটখোলা দোকান মালিক সমিতির সভাপতি বলেন, বিনা কারণে ব্যবসায়ীদের নামে মামলা দেওয়া হয়েছে। ইতিমধ্যে ২ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। তিনি বলেন, মামলা প্রত্যাহারের দাবিতে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা।

এবিষয়ে সমাধান না হলে শহরের সমস্ত দোকানপাট বন্ধ হওয়ারও আশঙ্কা করছেন সাধারণ জনগণ। এতে শহরবাসীর চরম ভোগান্তিতে পড়তে হতে পারে বলে তারা জানান।

এ ব্যাপারে মামলার বাদি জেলা ঔষধ তত্বাবধায়ক সিরাজুম মুনিরার সাথে কথা বলতে তার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেন নি।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top