ঝিনাইদহে চালের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে রাইস মিল (অটোমেটিক ও হাস্কিং) থেকে পাইকারি ও খুচরা পর্যায়ে সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং উৎপাদন ও সরবরাহ মূল্য অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তারা বলেন, সম্প্রতি দেশের চাল উৎপাদনকারী কয়েকটি জেলায় পরিদর্শন করে নিশ্চিত হওয়া গেছে যে, বাজারে একই জাতের ধান থেকে উৎপাদিত চাল ভিন্ন ভিন্ন নামে ও দামে বিক্রি হচ্ছে। এতে ভোক্তাগণ ন্যায্যমূল্যে পছন্দমত জাতের ধান, চাল কিনতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন এবং অনেক ক্ষেত্রে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই ভোক্তাদের কথা মাথায় রেখে চালের বস্তায় ছয়টি তথ্য লেখা বাধ্যতামূলক করেছেন সরকার।
বস্তায় উৎপাদনকারী মিলের নাম, জেলা ও উপজেলার নাম, উৎপাদনের তারিখ, মিল গেট মূল্য, নিট ওজন এবং ধান বা চালের জাত উল্লেখ করতে হবে। আগামী ১৪ এপ্রিল (১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ) তারিখ থেকে এ নির্দেশ আবশ্যিকভাবে প্রতিপালন করতে হবে বলে অবহিতকরণ সভায় জানানো হয়।
অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরিফুল ইসমলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী, জেলা খাদ্য নিয়ন্ত্রক মান্নান আলী, সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম, কালীগঞ্জ উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাঈমুল হাসান মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা অটো রাইস মিলস্ মালিক সমিতির সভাপতি মোয়াজ্জেন হোসেন, সাধারণ সম্পাদক বিকাশ কুমার বিশ্বাসসহ জেলার সকল মিল মালিক ও খাদ্য গুদামের কর্মকর্তারা।
শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top