ঝিনাইদহে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ করলেন ইসলামিক ফাউন্ডেশনের

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলার ইমাম মুয়াজ্জিনদের কল্যাণ ট্রাস্টের সুদমুক্ত ঋন এবং দুস্থ , অসহায়াদের স্বাবলম্বী করার লক্ষ্যে সরকারি যাকাত ফান্ডের যাকাত চেক বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে বুধবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম.রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী। অনুষ্ঠানে ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সুদমুক্ত ঋন ৬ জনকে ১ লক্ষ ২০ হাজার টাকা এবং দুস্থ ও অসহায়দের স্বাবলম্বী হওয়ার জন্য ক্ষুদ্র ব্যবসা, সেলাই মেশিন, ছাত্রবৃত্তি, চিকিৎসা, গৃহ মেরামত, হাঁস-মুরগি পালন, গরু-ছাগল পালনের জন্য ১৮২ জনকে ১০ লক্ষ ৭৫ হাজার ৭ শত টাকার চেক বিতরণ করা হয়।
বক্তারা বলেন, সরকারি যাকাত ফান্ডের টাকা প্রকৃত যাকাত পাওয়ার হকদারদের মধ্যে বিতরণ করার কারণে যাকাত দাতাগণ আস্থার সাথে এই ফান্ডে যাকাত প্রদান করে থাকেন। যাকাত দাতাদের যাকাতের একটি অংশ সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানের মাধ্যমে এই জেলার অনেক দুস্থ ও অসহায় মানুষকে স্বাবলম্বী করা সম্ভব হচ্ছে। যাকাত গ্রহীতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের টাকা আপনাদের সুবিধামতো ব্যবসায়ে বিনিয়োগ করবেন। ভবিষ্যতে এ ব্যবসা লাভ থেকে আপনাদের সংসার সচ্ছলতার সাথে পরিচালনা করতে পারবেন। বক্তারা আরো বলেন, এভাবে যদি প্রত্যেক যাকাত গ্রহিতা তাদের টাকাটা সঠিকভাবে বিনিয়োাগ করেন, তাহলে আগামীতে আমাদের দেশে যাকাত অর্থ গ্রহণের জন্য কোন লোক পাওয়া যাবে না।

 

 

 

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top