শৈলকুপায় প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য রিপন নিহত

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের শৈলকুপায় হাবিবুর রহমান রিপন (৪৩) নামের এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এসময় আহত হয়েছেন আরও দুইজন। সোমবার (১৬ অক্টোবর) ভোর ৩টার দিকে উপজেলার আবাইপুর ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের পাশে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে এ হত্যাকান্ড ঘটে। নিহত হাবিবুর রহমান আবাইপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন এবং আবাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের ছেলে। এ ঘটনায় আহতরা হলেন, রাশিদুর রহমান রাসেল ও আমিনুর রহমান। তাদেরকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানায়, কয়েকদিন আগে স্থানীয় মীনগ্রাম বাজারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঝিনাইদহ-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলাম দুলালের একটি পোস্টার ছিঁড়ে ফেলে কে বা কারা। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং নজরুল ইসলাম দুলালের স্থানীয় সমর্থকদের মধ্যে বিবাদ চলছিল। গতকাল রোববার সন্ধ্যায় এবং রাতে কয়েক দফা বিরোধ মিমাংশায় শৈলকুপা থানায় বৈঠক হয়। কিন্তু পরবর্তীতে তা অমিমাংশিত থাকে। বৈঠক শেষে আব্দুল হাইয়ের সমর্থক আবাইপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বর্তমান সদস্য হাবিবুর রহমান রিপনসহ কয়েকজন মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে আবাইপুর বাজার পার হলেই প্রতিপক্ষের সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করে। এতে তিনজন আহত হন। তাদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক হাবিবুর রহমান রিপনকে মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. নাঈম সিদ্দিকী জানান, নিহত ও আহতদের শরীরে মারধরের আঘাত রয়েছে। এছাড়া নিহত হাবিবুর রহমানের মাথায় বড় ধরনের আঘাত আছে। সম্ভবত ইন্টারনাল ব্লিডিংয়ের কারণে তার মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই জানান, আমার সমর্থক হাবিবুর রহমানকে যারা পিটিয়ে হত্যা করেছে সঠিক তদন্তের মাধ্যমে তাদের সুষ্ঠু বিচার দাবি করছি।
এ ব্যাপারে শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ জানান, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে। ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সহ গোয়েন্দা সংস্থার অফিসারবৃন্দ ঘটনা উদঘাটনে কাজ করছেন। শৈলকুপা থানার ওসি ঠাকুর দাস মন্ডল জানান, মরদেহ ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে আছে। এখনও পর্যন্ত কোন মামলা হয়নি।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top