শৈলকুপায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক জীবনী ও দেশের উন্নয়ন সম্পর্কিত প্রচার র‍্যালি

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের শৈলকুপায় বঙ্গবন্ধুর চেতনা ও দেশের উন্নয়ন নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে প্রচার র‍্যালি করা হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য পারভীন জামান কল্পনার উদ্যোগে সোমবার বিকেলে শৈলকুপা চৌরাস্তা মোড় থেকে একটি প্রচার র‍্যালি বের করা হয়। র‍্যালিতে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যোগ দেন। শহরের মেইন মেইন সড়ক প্রদক্ষিণ করে র‍্যালিটি একই জায়গায় এসে শেষ হয়। র‍্যালিতে নেতৃত্ব দেন সাবেক ছাত্র লীগের যুগ্ম সম্পাদক কাজী মাসুদুজ্জামান বাচ্চু ও মোস্তফা আরাফাত উজ্জ্বল।

এবিষয়ে কেন্দ্রীয় নেত্রী জানান, মুজিব একটি জাতির রূপকার শুধু একটি সিনেমা নয়, এটি বাংলাদেশের ইতিহাসের অমূল্য প্রামাণ্য চিত্রও। সিনেমাটির প্রতিটি দৃশ্যে রূপায়ণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক জীবনকে। গত ১৩ অক্টোবর (শুক্রবার) থেকে প্রেক্ষাগৃহে চলছে। সারা দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে সিনেমাটি উপভোগ করছেন দর্শকরা।
বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এর নির্মাণ ব্যয় ৮৩ কোটি টাকা। বাংলাদেশ মোট অর্থের ৫০ কোটি ও ভারত ৩৩ কোটি টাকা দিয়েছে।
তিনি জানান, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক জীবনী ও দেশের উন্নয়ন সম্পর্কে নতুন প্রজন্মের জানা প্রয়োজন। ভবিষ্যতে এই দেশটা আজকের নতুন প্রজন্মরা পরিচালনা করবে। যে কারণে দেশ ও জাতির উন্নয়নে বঙ্গবন্ধুর ঐতিহাসিক জীবনী সম্মর্কে তাদের জ্ঞান থাকা জরুরি বলে আমি মনে করি।

শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top