ঝিনাইদহে বিপ্লবী কমিউনিস্ট লীগের পদযাত্রা, গণ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঝিনাইদহে বাংলাদেশ বিপ্লবী কমিউনিস্ট লীগের পদযাত্রা গণ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৯ জুলাই) বিকাল ৪ টায় ঝিনাইদহ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়াম গেট হতে একটি বিক্ষোভ মিছিল করে শহরের কচা তলা মোড় হয়ে কেন্দ্রীয় গোরস্থানের সামনে শেরেবাংলা সড়ক দিয়ে হামদহ তিন রাস্তার মোড়ে গিয়ে শেষ করা হয়। সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন, ঝিনাইদহ জেলা শাখার বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদক ও কেন্দ্র কমিটির বিকল্প সদস্য কমরেড সাহিদুল এনাম পল্লব।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, কেন্দ্রীয় সদস্য কমরেড মোফাজ্জল হোসেন মঞ্জু, ঝিনাইদহ জেলা শাখার সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড মিজানুর রহমান, কমরেড রাজা, জেলা শাখার সদস্য ও কেন্দ্রীয় সংগঠক এবং নারী মুক্তি পরিষদের আহবায়ক কমরেড স্বপ্না সুলতানা, কমরেড নজরুল ইসলাম মাস্টার, কমরেড মতিয়ার রহমান, কমরেড মুন্নূ ও কমরেড মোকাম্মেল হোসেন প্রমুখ।
সমাবেশে প্রধান অতিথি কমরেড ইকবাল কবির জাহিদ তার বক্তব্যে বলেন, ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। গণবিরোধী বাজেট বাতিল, দ্রব্যমূল্যের  উর্দ্ধগতিরোধ, স্বল্পমূল্যে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। লুটেরা, দুর্নীতিবাজ, ব্যাংক ডাকাত ও বিদেশে টাকা পাচারকারীদের গ্রেফতার ও বিচার আওতায় আনতে হবে। রাষ্ট্রায়াত্ব সকল বন্ধ শিল্প-কলকারখানা চালু, জাতীয় ন্যূনতম মুজুরি ২৫ হাজার টাকা নির্ধারণ এবং বেকার ভাতা চালু করতে হবে। সেই সাথে জ্বালানি তেল, বিদ্যুৎ, সারের মূল্য কমানো ফারাক্কা তিস্তাসহ উজানে নদীর পানির হিস্যা, নদী-খাল-বন-পরিবেশ রক্ষা, পাহাড় ও সমতলের আদিবাসীদের অধিকার নিশ্চিত করতে হবে। সর্বজনীন স্বাস্থ্য ও শিক্ষার অধিকারসহ জনজীবনের সংকট নিরসনের দাবি জানান তিনি।
শেয়ার করতে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top